fbpx
সংবাদ শিরোনাম
ছাত্রলীগের উদ্যোগে রাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদদীন হল ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ আমিও সুখী ছিলাম বিশ্বের শীর্ষ বিজ্ঞানীদের তালিকায় স্থান করে নিয়েছেন মেহেরপুরের গাংনীর সন্তান রাইট টক বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার আংশিক কমিটি প্রকাশ শ্যালক রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী কালুখালীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত পিএসসি’র সদস্য হওয়ায় প্রদীপ কুমার পাণ্ডেকে রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অভিনন্দন

হাইকোর্টের রায় অমান্য করে জমি দখলের পরিকল্পনা বাধা দিতে গেলে হত্যার হুমকি

                                           
রাজবাড়ী জেলা প্রতিনিধি
প্রকাশ : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজবাড়ী জেলা সদরের খানগঞ্জ ইউনিয়নের হাটবাড়ী এলাকায় মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে জমি দখল করেছে একদল দূর্বত্ত। দখলের সময় দুর্বৃত্তরা কৃষকের পাকা গমে আগুন দিয়েছে বলেও অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে এই ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্থ কৃষকের নাম আলামিন ওরফে মন্টু (৫৫)। সে হাটবাড়ীয়া গ্রামের ছকির উদ্দিনের ছেলে।
আলামিন ওরফে মন্টু জানায়, সে দরিদ্র কৃষক।জেলা সদরের হাটবাড়ী মৌজার ৪২৫ নং খতিয়ানের ৪৯ নং দাগের ৫৭ শতাংশ, খোশবাড়ী মৌজার ২২৯,২৭৮,২৭৯,৩১৪ নং খতিয়ানের ৪৯৯,৫৩১,৫০৪,৫২২,৫২৩,৫২৪,৫২৫,৫২৬,৫৩০ নং দাগের ২৪০ শতাংশ এবং ঘুঘুশাইল মৌজার ১৬,৬৬,৬৭,৬৯ নং খতিয়ানের ১০,১৫,১৬,১৭,২৭,২৩,২৫,১৪,৪৮,৪৯,৫০,৫১ ও ৪৪ নং দাগের ২৩২ শতাংশ জমি তার পৈত্রিক  ও ক্রয়কৃত। ইতিপূর্বে জমি সমূহ নিয়ে হাইকোর্টে একটি মামলাও ছিলো। ইতিমধ্যে হাইকোর্টের মামলাটির আমার পক্ষে রায় হয়েছে। সেই অনুযায়ী দেওয়ানী কার্যবিধি আইনের ২০ অর্ডার ৬ ও ৭ নং রুল অনুসারে রাজবাড়ী জেলা বিজ্ঞ আদালত আমার জমি পরিমাপ করে বুঝে দেয়।
এরই মাঝে শুক্রবার সকালে হারুন,মামুন,সূর্য,রমজান,বারেক,আফজাল,সজিব,আইনদ্দিন,জহির ও লালচাদ সহ ৩০/৪০ জন দুর্বত্ত আমার জমিতে প্রবেশ করে বপনকৃত ফসল ভাংচুর ও পাকা গমে আগুন জ্বালিয়ে দেয়। দেশি অস্ত্র সজ্জিত এই দুর্বত্তরা আমার বাড়ীর মেয়েদের জীবন নাশের ভয় দেখায়।
আলামিনের মেয়ে জান্নাতী জানায়,
দুর্বত্তরা আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে।তারা আমার মেরে ফেলার হুমকি দেয়।
এব্যাপারে আলামিন ওরফে মন্টু রাজবাড়ী সদর থানায় অভিযোগ দায়ের করেছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন