fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

ছাত্রলীগের উদ্যোগে রাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

                                           
মারুফ হাসান রাবি প্রতিনিধি
প্রকাশ : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও টেকসই উন্নয়ন (এসডিজি) অর্জনের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) ছাত্রলীগ বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো: মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আঙ্গিনা জুড়ে প্রায় শতাধিক গাছ লাগানো হয়।

রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, চলমান তাপপ্রবাহ মানুষের জীবনযাত্রাকে ব্যাপকভাবে ব্যহত করছে। এরকম পরিস্থিতিতে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। বাংলাদেশ ছাত্রলীগ প্রতিবছরই লক্ষাধিক গাছ রোপণ করে আসছে।তারই ধারাবাহিকতায় তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্য(SDG) অর্জনের প্রয়াসে বাংলাদেশ ছাত্রলীগ ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণের কর্মসূচি ঘোষণা করেছে। আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কেন্দ্র ঘোষিত কর্মসূচি সফলের লক্ষ্যে প্রথমদিনে ১০০ বৃক্ষ রোপণ করেছি এবং জুন মাস থেকে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ১০ হাজার বৃক্ষরোপণের কর্মসূচি পালন করবো।

এ সময় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় আম,তেঁতুল,কৃষ্ণচূড়া, কাঁঠাল, পেয়ারা, মেহগনি ও নিমসহ বেশকিছু ফলজ, ঔষধি ও বনজ গাছের চারা রোপন করা হয় এবং শিক্ষার্থীদের হাতেও কিছু চারা তুলে দেওয়া হয়।
এছাড়া পরিবেশ দিবস-২০২৪ উপলক্ষে এক কোটি বৃক্ষরোপণ করে গিনেজ বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির কর্মসূচি পরিকল্পনা রয়েছে সংগঠনটির।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন