fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ

                                           
মো: রিপন মিয়া, গাইবান্ধা
প্রকাশ : রবিবার, ৫ মে, ২০২৪

আগামী (৮ মে) গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় ৬ষ্ঠ ধাপের উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচন কে ঘিরে প্রচন্ড তাপাদহের মধ্যে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছে নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

সরেজমিনে গেলে দেখা যায়, উপজেলার বিভিন্ন হাট-বাজার, চায়ের দোকানে এখন চলছে নির্বাচনী আমেজ। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন তারা বিভিন্ন  প্রতিশ্রুতি।

এলাকার সাধারণ ভোটার ও সচেতন মহলের সঙ্গে আলাপ করে জানা যায়, সৎ, নিষ্ঠাবান ও গ্রহণযোগ্য প্রার্থীকে তারা বিজয়ী করতে চান। তাদের আশা এমন প্রার্থী নির্বাচিত হোক যাকে বিপদে আপদে পাশে পাবো এবং আমাদের উন্নয়ন করবে। বিভিন্ন হাট বাজারে ও চায়ের স্টলে প্রার্থীর সমর্থকদের মধ্যে আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা ও তর্ক-বিতর্ক।

উপজেলা নির্বাচন কার্যালয়ের সূত্রে জানা যায়, ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত ফুলছড়ি উপজেলা পরিষদ। ফুলছড়ি উপজেলার মোট ভোটার ১ লাখ ২৬ হাজার ৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৯৫৩ জন ও মহিলা ভোটার ৬৩ হাজার ৫৬ জন। ৬০ টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ফুলছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী হলেন, ফুলছড়ি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ।

ফুলছড়ি উপজেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলার নির্বাচন অফিসার আব্দুস সোবহান জানান, চলতি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান সহ ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনী পরিবেশ এখনো অনুকূলে রয়েছে। কোথাও কোন সংঘাতের খবর পাওয়া যায়নি। তবে তিনি বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন