fbpx
সংবাদ শিরোনাম

শীতে কাঁপছে ভূরুঙ্গামারী, বিপাকে নিম্ন আয়ের মানুষ

                                           
রোমায়েত হোসেন
প্রকাশ : মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১
শীতে কাঁপছে ভূরুঙ্গামারী, বিপাকে নিম্ন আয়ের মানুষ

ভূরুঙ্গামারী প্রতিনিধি:

উত্তরের জেলা কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে তীব্র শৈত্যপ্রবাহে জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশা আর কন কনে ঠান্ডায় মানুষ অনেকটাই ঘর বন্দী হয়ে পড়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হচ্ছে না। ফলে সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে।

বিপাকে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ গুলো। অপর দিকে শীতের তীব্রতার কারণে শীত জনিত রোগ-বালাই বেড়েছে।

ভূরুঙ্গামারীতে গত তিন দিন থেকে সূর্যের দেখা মেলেনি। সারা দিন কুয়াশার চাদরে ঢাকা থাকছে ভূরুঙ্গামারীর আকাশ। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। রাতে আরো বেশি তীব্র হচ্ছে কুয়াশা। সারারাত থাকছে তীব্র ঠাণ্ডা। ঘন কুয়াশার কারণে দিনের বেলায় হেড লাইট জ্বালিয়ে যান বাহন গুলোকে চলাচল করতে দেখা গেছে।

ঘন কুয়াশা আর শীতের কারণে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া, ছিন্নমূল ও চরাঞ্চলের মানুষ। তারা কোন মতে খর কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। এখন পর্যন্ত সরকারি-বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে যে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে তা প্রয়োজনের তুলনায় খুবি সামান্য।

বিশেষ করে কৃষক ও কৃষি শ্রমিকরা অনেকটা দুর্ভোগে পড়েছে। চলতি ইরি-বোরো চাষের মৌসুম শুরু হলেও শীতের কারণে ক্ষেতে আমন চারা রোপণ করতে পারছেন না তারা।

গত তিন দিন থেকে শৈত্য প্রবাহ শুরু হয়েছে। এমন অবস্থা আরো ৩ থেকে ৪ দিন থাকতে পারে বলে কুড়িগ্রাম আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন