fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

ম্যাচ সেরা লিওনেল মেসি 

                                           
প্রকাশ : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

নিজে যদিও জালের দেখা পাননি। তবে ম্যাচ জুড়ে দারুণ পারফরম্যান্সে নিজেকে মেলে ধরেছেন লিওনেল মেসি। সতীর্থদের গোলেও রেখেছেন অবদান। ইতালির বিপক্ষে শিরোপা জয়ে ম্যাচের সেরা হয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক‌ লিওনেল মেসি।

ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির ক্যারিয়ারের আক্ষেপ ছিল আন্তর্জাতিক শিরোপা। ২০২১ সালের আগে নিজ দেশ আর্জেন্টিনার হয়ে কোনো শিরোপা জিততে পারেননি মেসি। সেই তিনিই ২০২১ ও ২০২২ সালে জিতলেন দুটি শিরোপা।

সবশেষ ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে উড়িয়ে আন্তঃমহাদেশীয় লড়াই ফিনালিসিমা জিতে নিয়েছে মেসির আর্জেন্টিনা। আর এই ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতে নিয়েছেন সাতবারের ব্যালন ডি অর জয়ী তারকা।

শুধু গোলের দেখাই পাননি মেসি, এছাড়া যা কিছু সম্ভব সবই করেছেন আর্জেন্টাইন জাদুকর। জোরালো আক্রমণ, গোলের প্রচেষ্টা কিংবা চোখ ধাঁধানো ড্রিবলিং মেসির জন্য নিত্য নৈমিত্তিক ঘটনা। তবে আজ প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নেয়ার জন্য মেসিকে ট্যাকল করতেও দেখা গেছে। যা স্পষ্ট বুঝিয়ে দেয়, ম্যাচটি জেতার জন্য কতটা মরিয়া ছিলেন মেসি। আর এ জয়ে তিন গোলের দু’টিতেই অ্যাসিস্ট এসেছে তার পা থেকে। মেসি দলকে প্রথম সাফল্যের পথ দেখান ম্যাচের ২৮ মিনিটে। প্রতিপক্ষের বাম কর্নার দখলে নিয়ে আক্রমণে ওঠেন আর্জেন্টািইন সুপারস্টার। পায়ের কারিকুরিতে ইতালির রক্ষণভাগের ফুটবলারদের ফাঁকি দিয়ে বল পাঠান লাওতারো মার্তিনেজের উদ্দেশে। পেনাল্টি এরিয়া থেকে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান মার্তিনেজ। হাত বাড়িয়ে বল নাগালে পাননি মেসির পিএসজি সতীর্থ জিয়ানলুইজি ডোনারুম্মা।

শেষ অর্ধে উত্তাপ ছড়ায় পিএসজির দুই সতীর্থ মেসি ও ডোনারুম্মার মধ্যে। মেসি বারবার আক্রমণে গিয়ে শট নেন। আর গোলবারে প্রাচীর হয়ে সব চেষ্টা প্রতিহত করে দেন ডোনারুম্মা। ম্যাচের নির্ধারিত সময় শেষে মেসি আরেকবার চেষ্টা চালান। প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে পড়েছেন, শট নিলেই গোল, এমন সময়ও কেন জানি শটটা নিতে পারলেন না তিনি। শেষে সে গোল করল মাত্র ৪ মিনিটের জন্য মাঠে নামা পাওলো দিবালা। ম্যাচের যোগ করা সময়ের শেষ মুহূর্তে বল পায়ে এগিয়ে যান মেসি। ডি বক্সে ঢুকে শট নিতে গিয়ে তার পা থেকে ফস্কে যায়। পাশে থাকা দিবালা এগিয়ে গিয়ে বল জড়ান জালে।

এ দুই অ্যাসিস্টের বাইরে বারবার ইতালির রক্ষণে হানা দিয়েছেন মেসি। গোলরক্ষক জিয়ানলুইজি ডনারুম্মার দৃঢ়তায় বেশ কয়েকবার দারুণ আক্রমণ করেও গোল করতে পারেননি তিনি। তবে পুরো ম্যাচে দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে মেসি পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন