fbpx
সংবাদ শিরোনাম

আফগান-লঙ্কানদের লড়াইয়ে আজ শুরু এশিয়া কাপ

                                           
প্রকাশ : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
আফগান-লঙ্কানদের লড়াইয়ে আজ শুরু এশিয়া কাপ

তালেবানদের ফিরে আসার মধ্য দিয়ে ক্ষমতার বদল দেখেছে একটি দেশ। আরেক দেশ এখনো অর্থনৈতিক দুরাবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। সব ছাপিয়ে আজ ক্রিকেটের লড়াইয়ে দুবাইয়ের মাঠে নামছে আফগানিস্তান ও শ্রীলংকা।

বাংলাদেশ সময় রাত আটটায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে। বাংলাদেশের দর্শকেরা সারাসরি সম্প্রচার দেখতে পাবেন নাগরিক টিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস-১ এর পর্দায়।

নিজেদের খেলা সর্বশেষ পাঁচ টি-টোয়েন্টির চারটিতেই হেরেছে শ্রীলংকা। অপরদিকে দুই জয় আর তিনটিতে হার আফগানদের। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত একবারই মুখোমুখি হয়েছে দল দুটি। ২০১৬ বিশ্বকাপের সে ম্যাচে জয় পায় শ্রীলংকা।

গ্রুপ বি-তে আফগানিস্তান, শ্রীলংকার সঙ্গে আছে বাংলাদেশ। কাগজে কলমে শ্রীলংকা এগিয়ে থাকলেও টি-টোয়েন্টিতে প্রতিনিয়ত নিজেদের প্রমাণ করছে মোহাম্মদ নবীর দল। ফলে ভাঙা-গড়ার মধ্যে দিয়ে যাওয়া শ্রীলংকা দল আফগানদের কাছে ধরাশায়ী হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। সে ক্ষেত্রে চিন্তা বাড়বে বাংলাদেশের। সুপার ফোরে যেতে টাইগারদের মূল লক্ষ্য যে আফগানিস্তান তা বলার অপেক্ষা রাখে না।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে গ্রপের তিনটি দলই একবার করে একে অপরের মুখোমুখি হবে। ৩০ আগস্ট শারজায় আফগানদের সঙ্গে মাঠে নেমে এবারের এশিয়া কাপ শুরু করবেন সাকিবরা।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন