fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

আবার এশিয়া কাপ বাংলাদেশে!

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ২০ মে, ২০২২

নানাবিধ সংকটে দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কা। দেশটির নিরাপত্তা ব্যবস্থাও প্রায় ভেঙে পড়ার উপক্রম। শ্রীলঙ্কার বর্তমান অস্থিরতার মধ্যে দেশটিতে এশিয়া কাপ আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছে। চলতি বছর ২৭ আগস্ট থেকে ১১ই সেপ্টেম্বর ভারত মহাসাগরের এই দ্বীপদেশে আয়োজিত হওয়ার কথা এবারের এশিয়া কাপ।

শ্রীলঙ্কায় যদি যথা সময়ে এশিয়া কাপ আয়োজন সম্ভব না হয়, সেক্ষেত্রে বর্তমানে শ্রীলঙ্কায় আর্থিক সংকটের কারণে এশিয়া কাপ আয়োজনের মতো অবস্থায় তারা নেই। তাই বিকল্প উপায় ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ভূরাজনীতিক কারণে ভারত ও পাকিস্তানের মধে উত্তেজনা চলায় এই দুটি দেশ আয়োজক হতে পারবে না। তাতে করে সংযুক্ত আরব আমিরাত ও ওমানকে বিকল্প আয়োজক হিসেবে ধরা হলেও মধ্যপ্রাচ্যে তীব্র গরমের কারণে তাদেরও ভাবনার বাইরে রাখা হয়েছে।

আর এমনটা হলে আবারও বাংলাদেশ হতে পারে এশিয়া কাপের আয়োজক। বিসিবির একটি সূত্র ক্রিকবাজকে জানিয়েছে তারা প্রস্তুত আছে এশিয়া কাপ আয়োজনে। এরিমধ্যে এশিয়া কাপ আয়োজনে বিকল্প প্রস্তাবও দিয়ে রেখেছে বিসিবি। শ্রীলঙ্কায় যদি এশিয়া কাপ শেষ পর্যন্ত আয়োজন করা সম্ভব না হয়, সেক্ষেত্রে বাংলাদেশ এই টুর্নামেন্ট আয়োজন করবে । এসিসি এবং শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কাছে বিসিবি এই আগ্রহের কথা জানিয়েছে বলে নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র।

এই মাসের শেষের দিকে এশিয়া কাপের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সংস্থার সভাপতি ও বিসিসিআইয়ের সচিব জয় শাহ শ্রীলঙ্কায় সংঘাত শুরু হওয়ার পর দেশটির ক্রিকেট বোর্ড সভাপতি শাম্মি সিলভা এবং প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভার সঙ্গে বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করেছেন বলে জানিয়েছে ভারতীয় নিউজপোর্টাল ক্রিকবাজ।

 

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন