fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

সামাজিক কাজে উদ্বুদ্ধকরণে জেলা প্রশাসকের হস্তক্ষেপ প্রয়োজন

                                           
প্রকাশ : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
সামাজিক কাজে উদ্বুদ্ধকরণে জেলা প্রশাসকের হস্তক্ষেপ প্রয়োজন

সামাজিক কাজে উদ্বুদ্ধকরণ ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো টিকিয়ে রাখতে মেহেরপুর জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা প্রয়োজন।

মেহেরপুর জেলার সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর হিউম্যানিটি (সিএফএইচ) এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মামুন অর রশিদ বিজন বলেন, বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলাতে তরুণ নেতৃত্ব বিকাশ ও সামাজিক কাজে উদ্বুদ্ধকরণে স্থানীয় স্বেচ্ছাসেবক বা সামাজিক সংগঠনগুলোকে নিয়ে বিভিন্ন কর্মসূচি ও অনুপ্রেরণা মূলক অনুষ্ঠানের আয়োজন করছে জেলা প্রশাসক বা উপজেলা প্রশাসন। তারই পরিপেক্ষিতে মেহেরপুর জেলার সকল স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ও স্বেচ্ছাসেবকদের তালিকা প্রস্তুত করে স্বেচ্ছাসেবক টিম গঠন করে দেশ ও জেলার উন্নয়ন এবং সচেতনতা বৃদ্ধিসহ সকল সামাজিক কাজের অন্তর্ভুক্ত করার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি। সেসাথে স্বেচ্ছাসেবীদের নিয়ে সেমিনার ও বিভিন্ন কর্মসূচির আয়োজন করা অনুরোধ জানাচ্ছি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ও মানবিক মেহেরপুর জেলা গড়তে আমরা সকলেই সম্মিলিতভাবে কাজ করতে চাই।

মেহেরপুর জেলাকে মানবিক জেলা গড়তে এবং মানুষের কল্যাণে সরকার ও জনপ্রতিনিধিদের পাশাপাশি কাজ করছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। তরুণ নেতৃত্ব বিকাশ, মানবিক মানুষ, মাদকমুক্ত সমাজসহ বিভিন্ন সামাজিক কাজে তাদের অংশগ্রহণ চোখে পড়ার মতো। করোনা মহামারীতে জনসচেতন থেকে শুরু করে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে। এককথায় বলা যায় তাদের ভূমিকা ছিলো প্রথম স্তরের।

লেখক- মামুন অর রশিদ বিজন, প্রধান সমন্বয়ক, কাম ফর হিউম্যানিটি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন