fbpx

মেসির গোল উৎসব, টানা ৩৩ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

                                           
প্রকাশ : সোমবার, ৬ জুন, ২০২২

রোববার (৫ জুন) রাতে স্পেনের প্যাম্পলোনার এল সাদার স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচটিতে এস্তোনিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলাই করেছে আর্জেন্টিনা। আরও নির্দিষ্ট করে বললে সাতবারের ব্যালন ডি অর জয়ী তারকা লিওনেল মেসি। তিনি একাই করেছেন পুরো পাঁচটি গোল।

আন্তর্জাতিক সূচির বিরতিটা কী দারুণভাবেই কাটালেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। আগের ম্যাচে ইতালিকে হারিয়ে অর্জন করেছিলেন ফাইনালিসিমা। এবার ইউরোপের আরেক দল এস্তোনিয়ার বিপক্ষে একাই পাঁচ গোল করে দলকে এনে দিলেন ৫-০ গোলের বড় জয়।

মেসি এর আগে পেশাদার ক্যারিয়ারে আর একবারই এক ম্যাচে ৫ গোল করেছিলেন। ২০১২ সালের সেই ম্যাচে বার্সেলোনার জার্সিতে লেভারকুসেনের বিপক্ষে ৫ গোল করেছিলেন মেসি। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচ ছিল সেটি।

মেসির গোল উৎসবের দিন নিজেদের অপরাজিত যাত্রাকে ৩৩ ম্যাচে উন্নীত করলো আর্জেন্টিনা। সবশেষ ২০১৯ সালের কোপা আমেরিকায় পরাজয়ের তেতো স্বাদ পেয়েছিল আলবিসেলেস্তেরা। এরপর খেলা ৩৩ ম্যাচের একটিতেও হারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন দেশটি।

ম্যাচের বয়স যখন মাত্র ৮ মিনিট, তখন থেকেই মেসির এই গোল উৎসবের শুরু। এস্তোনিয়ার গোলরক্ষকের ফাউলের জেরে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে একটুও ভুল করেননি মেসি। ফিফা র‍্যাংকিংয়ের ১১০ নাম্বার দলের বিপক্ষে একের পর এক আক্রমণ করে গেছে আর্জেন্টিনা। তবেঁ গোলের দেখা আর পাচ্ছিলো না। প্রথমার্ধ্বের একবারে শেষ মিনিটে এসে আবারও মেসি। পাপু গোমেজের বাড়ানো বল অনায়াসেই জালে জড়ান মেসি। মেসির এই দুই গোলেই ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় আলবিসেলেস্তারা।

বিরতি থেকে ফিরে মেসি যেন আরও ভয়ংকর। দ্বিতীয়ার্ধ্বের মাত্র দ্বিতীয় মিনিটেই নিজের হ্যাট্রিক পূর্ণ করেন মেসি। রদ্রিগো ডি পলের ক্রস থেকে বল পেয়ে আলতো টোকায় এস্তোনিয়ার গোলরক্ষককে পরাস্ত করেন জাতীয় দলের জার্সিতে নিজের ৮ম হ্যাটট্রিক তুলে নেনে সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

শুধু হ্যাটট্রিকেই থামেনি মেসির গোল উৎসব, সুপার হ্যাটট্রিক পূর্ণ করেন ৭১ মিনিটে। এস্তোনিয়ার ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানিয়ে তুলে নেন নিজের চার নম্বর গোল। বাকি ছিলো আরও কিছুও। এই গোলের মিনিট পাঁচেক না যেতেই আবারও স্কোরকার্ডে নাম লেকাহ মেসি। এস্তোনিয়ার বক্সে পাওলো দিবালা ও হুলিয়ান আলভারেসের টানা দুই শট বাধা পেলে বল পান মেসি। তার শট আর আটকাতে পারেননি এস্তোনিয়ার গোলরক্ষক।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন