fbpx
সংবাদ শিরোনাম

বাউয়েট বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আইন ও বিচার বিভাগ পদক তালিকায় শীর্ষে

                                           
দেশান্তর ডেস্ক
প্রকাশ : রবিবার, ১০ মার্চ, ২০২৪

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের কেন্দ্রীয় খেলার মাঠে বিকেলে ‘বাউয়েট বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪’ অনুষ্ঠিত হয়। গত রোববার (১০ মার্চ ২০২৪) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

প্রধান অতিথি বলেন, ‘খেলাধুলা পড়াশুনার পাশাপাশি একটি ভিন্ন ধরনের সহশিক্ষা কার্যক্রম। যা আমাদের দৈনন্দিন জীবনে একঘেয়েমি দূরকরার জন্য প্রয়োজন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মো. মনজিনুল মুবীন (অব.), বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক), শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বাউয়েট গেইমস, স্পোর্টস এন্ড জিমনেসিয়াম ক্লাব এর সভাপতি ও পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন স্বাগত বক্তব্য রাখেন।
উল্লেখ্য, সকালে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং ক্লাবের পতাকা উত্তোলন, শান্তির প্রতিক শে^ত কবুতর উড়ানো, খেলার উদ্বোধনী মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ এর উদ্বোধন করেন। মশাল প্রজ্জ্বলন ও পুরো মাঠ প্রদিক্ষণ করেন ক্রীড়াবিদ ইইই বিভাগের শিক্ষার্থী তানভীর নেয়াজ ফাহিম ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী সিনাতুন মুনীরা।

বিশ্ববিদ্যালয়ের আটটি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ছেলে ও মেয়েদের ‘যেমন খুশি তেমন সাঁজোসহ আলাদাভাবে ৩২টি ইভেন্টের পুরস্কার প্রদান করা হয়। প্রতিযোগীদের মধ্যে স্বর্ণ, রৌপ্য এবং ব্রোঞ্জ পদক প্রদান করা হয়। ৭টি স্বর্ণ পদক, ১টি রৌপ্য পদক এবং ২টি ব্রোঞ্জ পদক পেয়ে পদক তালিকায় শীর্ষে স্থান অর্জন করে নেয় আইন ও বিচার বিভাগ। দুইটি স্বর্ণ প্রদক পেয়ে শ্রেষ্ঠ ক্রীড়াবিদ হয়েছে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী তাজমিরা। ‘যেমন খুশি তেমন সাঁজো প্রতিযোগিতায় বরিশালের মেয়ে সেজে ও অভিনয় করে প্রথম হয়েছে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী আমিনা ফারিসা। উক্ত প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টের ধারাভাষ্য প্রদান করেন ব্যবসায় প্রশাসন বিভাগের তৌহিদুল ইসলাম, মোঃ রমাদান সরকার, তাহসিন বারি সুহা, সিএসই বিভাগের মোছাঃ সাবরিন ও সিই বিভাগের মোঃ তানিম শাহরিয়ার।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন