fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুর: জবিসাকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

                                           
প্রকাশ : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুর: জবিসাকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

জবি প্রতিনিধি: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র।

শনিবার (৫ ডিসেম্বর,২০২০) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি ফাইয়াজ হোসেন ও সাধারণ সম্পাদক মো: সাঈদ মাহাদী সেকান্দার স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এসব তথ্য জানানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাষ্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ইসলামপন্থী বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই কুষ্টিয়ায় এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র পরিবার উদ্বিগ্ন এবং শঙ্কিত। এমন ঘটনা শিল্পী ও সংস্কৃতির উপর আঘাত হানার চেষ্টায় লিপ্ত গোষ্ঠী নিজেদের অবস্থান জানান দেয়ার চেষ্টা বলে মনে করে জবিসাকে।

প্রতিবাদলিপিতে আরো বলা হয়, জবিসাকে পরিবার এ ধরনের ঘটনার সাথে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে আটক করে আইনের আওতায় আনার জোর দাবী জানায়। একই সাথে দেশের শিল্প সংস্কৃতি রক্ষা এবং অসাম্প্রদায়িক বাংলাদেশে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে সংশ্লিষ্টদের দায়িত্বশীল আচরণ ও সরকারের ভূমিকা প্রত্যাশা করে জবিসাকে পরিবার।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন