fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

ডিন’স এওয়ার্ড পেলেন ইবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের হৃদয়

                                           
মোতালেব বিশ্বাস লিখন, ইবি প্রতিনিধি
প্রকাশ : রবিবার, ১০ মার্চ, ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নাফিউল মুয়ীদ (হৃদয়) ডিন পুরস্কার পেয়েছেন। ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিএসএস (অনার্স) পরীক্ষায় তাদের অসামান্য একাডেমিক ফলাফলের জন্য এ পুরষ্কার দেওয়া হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাদের হাতে পুরস্কার তুলে দেন।

ক্যাম্পাস সূত্র জানায়, বিভিন্ন বিভাগের অধীনে আটটি অনুষদ থেকে ৩৩ জন শিক্ষার্থী ডিন অ্যাওয়ার্ড পেয়েছেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড.শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য প্রফেসর ড.মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ভূইয়া, ৮টি অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ যথাক্রমে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড, শেখ আবদুস সালাম বলেন, ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্তি আপনাদেরকে আলোর পথ দেখাবে এবং আপনার ভবিষ্যত পথকে আলোকিত করবে। আপনার কেবল একজন ভাল ছাত্র হওয়া উচিত নয়, আপনাকে একজন পরিমার্জিত আলোকিত ব্যক্তিও হতে হবে যাতে অন্যরা আপনার কাছ থেকে শিখতে পারে। দেশ ও দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থেকে আমাদেরকে শালীন ও রুচিশীল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

এবিষয়ে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের এওয়ার্ড প্রাপ্ত প্রথম ব্যাচের শিক্ষার্থী নাফিউল মুয়ীদ (হৃদয়) বলেন, “ডিনস্ লিস্ট এওয়ার্ড টি অবশ্যই একজন বিশ্ববিদ্যালয় ছাত্রের জীবনে সব থেকে বড় অর্জন তার বিশ্ববিদ্যালয় ও একাডেমিক ক্যারিয়ারে। এমন একটি এওয়ার্ড অর্জন করতে পেরে আমি গর্বিত। বিশ্ববিদ্যালয়ের এমন পদক্ষেপ, ডিনস এওয়ার্ড শিক্ষার্থীদের জন্য আগামী সফলতার নতুন দ্বার উন্মোচন করে। তাছাড়া নিজের ডিপার্টমেন্টের হয়ে সমগ্র ফ্যাকাল্টিতে এতগুলো বিভাগের মধ্যে তে টপ তিনে জায়গা করে নেয়া টাও ঐ ছাত্রের জন্য সৌভাগ্য বলে আমি মনে করি। আর আমার এই এওয়ার্ড টি আমি ডেডিকেট করতে চাই আমার আম্মুকে, যার পরিশ্রম, ভালোবাসা এবং দোয়া তে আমার সফলতার পথ সুগম হয়। আর আমার বিভাগের শিক্ষক, সুপারভাইজার, এবং শুভাকাঙ্ক্ষী যারা প্রতিনিয়ত ই আমার সফলতার ও অনুপ্রেরণার যোগান দেন, আপনাদের সকলের প্রতি সম্মান, ভালোবাসা ও কৃতজ্ঞতা।”

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন