fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

দৈনন্দিন জীবনের দুর্দান্ত ২০টি লাইফ হ্যাক

                                           
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২
দৈনন্দিন জীবনের দুর্দান্ত ২০টি লাইফ হ্যাক

আমাদের প্রতিদিনের জীবনে অনেক কাজই আছে যা সবসময় ঠিকভাবে করা কষ্টসাধ্য। অথচ এ কাজগুলোরই অনেক লাইফ হ্যাক আছে যা অনুসরণ করলে অনেক সহজেই আপনি কাজগুলো করতে পারবেন। চলুন আজ জেনে নেই দৈনন্দিন জীবনে কাজে লাগে এমন ১০০ টি লাইফ হ্যাকিং টিপস।

১/ ফোন চার্জ দেওয়ার ফাস্ট চার্জার নেই? কোন সমস্যা নেই। ফোনটিকে এয়ারপ্লেন মোডে আনুন। তারপর চার্জ দিন। অল্প সময়েই চার্জ হয়ে যাবে।

২/দাঁতে প্রচন্ড ব্যথা হচ্ছে? হাতে একটুকরো বরফ খন্ড নিন। হাতের তর্জনী আর বৃদ্ধাঙ্গুলের মাঝখানে রাখুন। দাত ব্যথা কমে আসবে।

৩/ সিরিয়াস মুহুর্তে আমাদের অনেকেরই হাসি চলে আসে। এই হাসি থামাতে চান? নিজেকে চিমটি কাটুন, হাসি চলে যাবে।

৪/ খাবার গরম করার সময় খাবারের মাঝখানে গোল করে সার্কেল করে দিন। খাবার দ্রুত গরম হবে।

৫/ ঘুম ঘুম ভাব দূর করতে, কিছুক্ষণ নিঃশ্বাস চেপে ধরে রাখুন। তারপর ছেড়ে দিন। এভাবে কয়েকবার করুন।

৬/ পড়া মনে রাখতে গেলে ঘুমাবার ঠিক আগে বেশি করে পড়ে রাখুন। সকালে পুনরায় একই পড়া দেখুন। পড়া ভালো মনে থাকবে।

৭/ আপনার ডাস্টবিনের নিচের দিকে একটি খবরের কাগজ বিছিয়ে রাখুন। এই কাগজ তরলজাতীয় আবর্জনার তরল শুষে নেবে এবং ডাস্টবিনের নিচের অংশ ভিজবে না।

৮/ কলার খোসা তাড়াতাড়ি ছাড়াতে চান? কলার শেষপ্রান্তে চাপ দিন।

৯/ আপনার ছবি ভালো ওঠে না? চিন্তা নেই। ছবি তোলার সময় চোখ ছোট করে হাসুন। ভালো ছবি আসবে।

১০/ পেঁয়াজ কাটার আগে দু-তিন মিনিট ঠান্ডা পানিতে ভিজিয়ে রাখুন। চোখ জ্বালাপোড়া করবে না।

১১/ ব্যাটারি ভালো না খারাপ চেক করতে চাইলে ব্যাটারিটি ছুড়ে মারুন। যদি একবার বাউন্স খায় তাহলে ব্যাটারি ঠিক আছে।কয়েকবার বাউন্স খেলে ব্যাটারির কার্যক্ষমতা শেষের দিকে।

১২/ চিনির পাত্রে যেন পিপড়া না ঢুকে এজন্য কয়েকটি লবঙ্গদানা বয়ামে রেখে দিতে পারেন।

১৩/ সম্পূর্ণ সুষম এবং সবধরনের খাদ্য উপাদান রয়েছে এমন কিছু খাবার হলো ডিম, দুধ, কলা, কাঠবাদাম এবং মধু। সুস্বাস্থ্য ধরে রাখতে চাইলে এসমস্ত খাবার বেশি খান।

১৪/ ক্যান্সার রোগীদের জন্য স্ট্রবেরী, লেবু, ফুলকপি, ড্রাগন ফল ও ব্রকলি খুব ভালো খাবার।

১৫/ জীবনে সুখী থাকতে চান? তাহলে বেশি বন্ধু নির্বাচন করবেন না। সমীক্ষা বলছে, বেশি বন্ধুবান্ধব মাত্রই ফেক। এবং এ ধরনের বন্ধুরা আপনার একাকিত্ব ও হতাশা আরও বেশি বাড়িয়ে তুলবে।

১৬/ কখনো পেট ভরে খাবেন না। ক্ষুধা শেষ হয়েছে মনে হলেই খাওয়া বন্ধ করে দেবেন। এতে আপনার পাকস্থলী ভালো থাকবে।

১৭/ ফ্যাট পুড়াতে এবং দিনভর চাঙ্গা থাকতে চান? প্রতিদিন কাজে যাওয়ার আগে এক মগ কফি খেয়ে নিন।

১৮/ গলার ব্যথা কমাতে শসা খেতে পারেন।

১৯/ ধুমপান ত্যাগ করতে চাইছেন? কিন্তু পারছেন না?এর রয়েছে একটি চমৎকার সমাধান। বাজার থেকে সস্তা বিড়ি কিনে আনুন।একবার দুবার খাবার পর আর সিগারেট খেতে ইচ্ছে করবে না।

২০/ ব্রণের দাগ দূর করতে টুথপেস্ট ব্যবহার করতে পারেন।

এই ছিলো আজকের ২০টি লাইফ হ্যাকস। এরকম ছোট ছোট লাইফ হ্যাকসগুলো দৈনন্দিন জীবনকে করে তোলে সহজ ও বৈচিত্র্যময়। আগে থেকে জানা থাকলে তো দারূণ তবে নতুন করে জেনে থাকলে আপনিও আপনার জীবনে কাজে লাগাতে পারেন এই হ্যাকসগুলো।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন