fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

গাংনীতে ভাতিজার সাথে চাচির বিয়ে, স্বামীর স্বীকৃতির দাবিতে ভাতিজার বাড়িতে অনশন

                                           
রাব্বি আহমেদ
প্রকাশ : শুক্রবার, ২৯ জানুয়ারি, ২০২১
গাংনীতে ভাতিজার সাথে চাচির বিয়ে, স্বামীর স্বীকৃতির দাবিতে ভাতিজার বাড়িতে অনশন

মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনীতে ভাতিজার সাথে চাচির বিয়ে করে স্বামীর দাবিতে ছেলে শাহিনের(৩৮) বাড়িতে অনশন শুরু করেছে। শাহীন উপজেলার ভবানীপুর গ্রামের ফজল হক এর ছেলে।বৃহস্পতিবার রাত থেকে অনশন শুরু করে চাচি ফরিদা খাতুন(৩৫)। চাচি ফরিদা খাতুন একই গ্রামের প্রবাস ফেরত ওয়াসিমের স্ত্রী।

স্থানীয়রা জানান, গত সাড়ে তিন বছর আগে ওয়াসিম প্রবাসে থাকার কারণে শাহীন ও ফরিদার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরকীয়ার জের ধরে দুজন কে এলাকাবাসীরা এক ঘরে আটকে রেখে একটি গ্রাম্য সালিশের মাধ্যমে সমস্যার সমাধান করা হয়েছিল। হঠাৎ শুনতে পেলাম গতকাল রাতে আপন ভাইয়ের ছেলের সাথে বিয়ে করবে বলে তার(শাহিনের) বাড়িতে অবস্থান করছে।

ফরিদা খাতুন জানান,গত দুই বছর আগের শাহিন আমাকে বিয়ে করে এবং বলে আমার এখন বাড়িঘর নেই বাড়ি ঘর তোলা হলে তোমাকে আমার বাড়িতে নিয়ে যাব। এই বলে সে আমাকে বিভিন্ন জায়গাতে নিয়ে গিয়ে রাত্রিযাপন করে। গতকাল আমি শাহিনের বাড়িতে উঠতে চাইলে শাহিনের বাবা ও তার পরিবারের লোকজন আমাকে বিভিন্ন জায়গায় হাত দিয়ে ও লাঠিসোটা দিয়ে আঘাত করে। তিনি আরো জানান, আমার আগের স্বামী প্রবাসে থাকার সুবাদে শাহিন আমার কাছ থেকে চার লক্ষ টাকা নেই। আগের স্বামী আমাকে বাদ দিয়েছে যদি শাহিন আমাকে বিয়ে না করে তাহলে আমি আত্মহত্যার পথ বেছে নেব।

এ ব্যাপারে শাহিনের স্ত্রী জানান,আমার ১৫ ও১০ বছরের সন্তান আছে এখন আমি কি করব ভেবে পাচ্ছি না আমি কোথায় যাবো। আর ফরিদার সাথে যে পরকীয়া সম্পর্ক আছে সেটা আমি কখনো শুনিনি তিন বছর আগে একটু ঝামেলা হয়েছিল। পরবর্তীতে সব ঠিক হয়ে গেছে কিন্তু কেন এখন আবার এমন হলো।

শাহিনের মা জানান,ফরিদা আমার ছেলেকে বিয়ের দাবিতে বাড়িতে ঢুকতে চাইলে আমরা বাধা দেয় এ সময় একটু হাতাহাতি হয়। এ সময় ফরিদার কিছু আঘাত লাগতে পারে।ফরিদা শাহীনকে বিয়ে করেছি ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা আর কখনো আমরা ফরিদাকে ছেলের বউ হিসেবে মেনে নেব না।

এ ব্যাপারে শাহিনের সাথে যোগাযোগ করা হলে তাকে বাড়িতে পাওয়া যায়নি এবং তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

গ্রামের সমাজপতি আতাউল হক(আয়তাল) জানান, শাহিন বাড়ি থেকে পলাতক তাই দু’পক্ষের সাথে বসে বিষয়টি সমস্যার সমাধান করার চেষ্টা সম্ভব হয়নি

ইউপি সদস্য আনারুল ইসলাম জানান,বিষয়টা আমি লোকের মুখ থেকে শুনেছি। এখন পর্যন্ত উভয় পক্ষ থেকে কোন অভিযোগ আমার কাছে আসেনি। যদি আসে তাহলে আমি একজন ইউপি সদস্য হিসেবে যতটুকু করার দরকার সমাধান করার চেষ্টা।

গাংনী থানার ওসি বজলুর রহমান জানান,এখন লিখিত অভিযোগ করেনি যদি অভিযোগ করে তাহলে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্যঃফরিদা খাতুন এর ১৮ ও ২০বছরের দুটি ছেলে রয়েছে ও শাহিনের ১৫বছরের একটি ছেলে ও ১০বছরের একটি মেয়ে রয়েছে। মেহেরপুর গাংনী উপজেলার ভবানীপুর গ্রামের ইতিপূর্বেও গ্রামের সমাজপতিরা প্রশাসন কে না জানিয়ে ধর্ষণের মত বিচার টাকার বিনিময়ে রফাদফা করিয়েছেন এটিও মেটানোর চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন