fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

ইবি ছাত্রলীগের নেতৃত্বের দৌড়ে এগিয়ে যারা

                                           
প্রকাশ : বুধবার, ২৭ জুলাই, ২০২২
ইবি ছাত্রলীগের নেতৃত্বের দৌড়ে এগিয়ে যারা

ইমরান মাহমুদ, ইবি প্রতিনিধি:

দীর্ঘদীন ধরে কমিটি নেই ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের। কমিটি না থাকায় স্থবির হয়ে পড়েছে বাংলাদেশের অন্যতম শক্তিশালী এই শাখার কার্যক্রম। নেতৃত্ব শূণ্যতায় ভোগা শাখাটির কর্মীদের মধ্যেও সৃষ্টি হয়েছে হতাশার। ফলে কার্যক্রম বেগবান করতে খুব শিগগিরই শাখাটির নতুন কমিটি ঘোষণা করা হবে বলে কেন্দ্রীয় নেতাদের সূত্রে জানা গেছে। কমিটি ঘোষনার এই খবরে পুরো ক্যাম্পাসে গুঞ্জন উঠেছে কারা আসছে নতুন কমিটির শীর্ষ নেতৃত্বে।

তথ্য মতে, ২০২১ সালের ৮ ডিসেম্বর ইবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় কমিটি। পরে ২০২১ সালের ১৩ ডিসেম্বর ক্যাম্পাসে এসে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের সিভি সংগ্রহ করে কেন্দ্রীয় কমিটির তিনজন সদস্য। এসময় দুই পদের জন্য ৫৭ জন শিক্ষার্থী সিভি জমা দেন। পদ পাওয়ার জন্য ৫৭ জন সিভি জমা দিলেও নেতা হওয়ার দৌড়ে টিকে থাকতে পারেনি সকলে।

সূত্র জানায়, ইবি শাখা ছাত্রলীগের শীর্ষ দুই পদে আসার লড়াইয়ে এগিয়ে আছে ইবির বেশ কয়েকজন নেতা। তারা হলেন

আইন বিভাগের ফয়সাল সিদ্দিকী আরাফাত, অর্থনীতি বিভাগের নাসিম আহমেদ জয়, মিজানুর রহমান লালন ও ফাহিমুর রহমান সেতু ও ইংরেজি বিভাগের তন্ময় শাহা টনি। এছাড়া ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের এম জাকির হোসেনের নামও শোনা যাচ্ছে। নতুন কমিটিতে শীর্ষ পদ পেতে সিভি জমা দেওয়ার পর থেকেই বিভিন্ন মহলে তদবির করছেন তারা। কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক থেকে শুরু করে সাবেক নেতা, প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও মন্ত্রিপরিষদ সদস্যদের কাছেও এই পদপ্রত্যাশীরা ধরনা দিচ্ছেন বলে সূত্র থেকে জানা গেছে।

পদপ্রত্যাশী ছাত্রলীগনেতা মিজানুর রহমান লালন বলেন, দ্রুত কমিটির ঘোষণা আসতে পারে। আশাকরছি ভালোকিছুই হবে । সকলের সহযোগিতা কামনা করছি।

পদপ্রত্যাশী আরেক ছাত্রলীগনেতা ফাহিমুর রহমান সেতু বলেন, ক্যাম্পাসে স্থানীয় রাজনীতির কারনে অনেক ত্যাগী নেতাও বঞ্চিত হয়েছে। এসব বঞ্চিতদের নিয়ে আমি কাজ করতে চাই। সকলের নিকট দোয়া প্রার্থী।

ইবি শাখার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক শেখ স্বাধীন শাহেদ জানান, আমদের পর্যবেক্ষণে একটু বেশি সময় লেগেছে। কারণ ইবি ক্যাম্পাসে বেশ কিছু ঝামেলা ছিলো। সকলের কাছে গ্রহণযোগ্য হয় আমরা এমন একটি কমিটির সুপারিশ করবো।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন