fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

আইনজীবীদের বিশ্বকাপ মঞ্চ মাতাবেন ইবির আইন বিভাগের তিন শিক্ষার্থী 

                                           
ইমরান মাহমুদ
প্রকাশ : সোমবার, ৯ মে, ২০২২

ইবি প্রতিনিধিঃ মরক্কোর মারাকেশে অনুষ্ঠিতব্য আইনজীবীদের ২০তম ফুটবল বিশ্বকাপে আজ রোববার সন্ধ্যা ৬ টায় (বাংলাদেশ সময় রাত ১২ টা) বাংলাদেশ আইনজীবী দল মুখোমুখি হতে যাচ্ছে শক্তিশালী রিপাবলিক অব কঙ্গোর । এতে খেলবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের ২০০৩-২০০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এডভোকেট জাহাঙ্গীর বিশ্বাস বিপু। তিনি ব্রাজিল বনাম বাংলাদেশ আইনজীবী দলের মধ্যকার খেলায় দলীয় ক্যাপ্টেনের দায়িত্ব করবেন বলে জানা গেছে।

এছাড়াও এবারের বিশ্বকাপে বাংলাদেশ আইনজীবী দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ইবির আইন বিভাগের ২০০৪-২০০৫ সেশনের শিক্ষার্থী এডভোকেট মোঃ মাহফুজুর রহমান এবং খেলায় সরাসরি অংশগ্রহণ করবেন একই বিভাগের ২০০২-২০০৩ সেশনের অপর এক শিক্ষার্থী এডভোকেট মোঃ আব্দুল্লাহ আল মামুন (সুমন)।

বাংলাদেশ আইনজীবী দলের দলীয় ক্যাপ্টেন ও ইবির আইন বিভাগের সাবেক শিক্ষার্থী এডভোকেট জাহাঙ্গীর বিশ্বাস বিপু বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৫ মে রাতে বাংলাদেশ আইনজীবী দলের ২২ সদস্যের একটি ফুটবল টিম বিশ্বকাপ খেলতে মরক্কোর মারকেশে পৌঁছেছে। আগামী ১৫ মে দেশে ফিরবে।

উল্লেখ্য, ১৯৮৩ সাল থেকে প্রতি দুই বছর পর পর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। গত ৭ মে (শনিবার) ২০তম আসরের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এবং ১৫ মে ফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ২২ সদস্যের একটি দল, যা ‘বাংলাদেশ লইয়ার্স ফুটবল ক্লাব (বিএলএফসি)’ নামে মাস্টার বিভাগে অংশগ্রহণ করছে।

এবারের বিশ্বকাপে বিএলএফসি দলের হয়ে যারা খেলবেন – বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় অ্যাডভোকেট জিল্লুর রহমান লাজুক, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, অ্যাডভোকেট মো. সানাউল ইসলাম টিপু, বাংলাদেশ সুপ্রিম কোর্টে বার অ্যাসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ, অ্যাডভোকেট মকলেসুর রহমান, অ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইয়াসিন, অ্যাডভোকেট নাজমুল হক, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল হান্নান, অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মাহমুদ ও অ্যাডভোকেট ব্যরিস্টার তানজির খাঁন।

এছাড়াও বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন