fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

সিএফএইচ’র আয়োজনে তারুণ্যের অনুপ্রেরণায় মুজিব শীর্ষক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

                                           
প্রকাশ : রবিবার, ৭ মার্চ, ২০২১

নিজেস্ব প্রতিবেদকঃ মেহেরপুরের সামাজিক সংগঠন কাম ফর হিউম্যানিটি (সিএফএইচ) আয়োজনে তারুণ্যের অনুপ্রেরণায় মুজিব শীর্ষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭ই মার্চ ঐতিহাসিক ভাষণ নিয়ে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ মার্চ) বিকেল ৪ টায় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর হিউম্যানিটি’র ফেসবুক পেজ থেকে সরাসরি তারুণ্যের অনুপ্রেরণায় মুজিব শীর্ষক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে যুক্ত ছিলেন কাম ফর হিউম্যানিটি’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মামুন অর রশিদ বিজন, সিএফএইচ গাংনী উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক বিপুল হোসেন, সিএফএইচ এর মেন্টর জুবাইদা আক্তার।

কাম ফর হিউম্যানিটি’র সমন্বয়ক (সার্বিক) সবুজ আহমেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানের মূখ্য বিষয় ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭ই মার্চ ঐতিহাসিক ভাষণ নিয়ে তারুণ্যের ভাবনা।

এসময় মামুন অর রশিদ বিজন বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করতে হলে তার কর্মকাণ্ড ও গুণাবলি অনুসরণ এবং অনুকরণ করতে হবে। তিনি কোনো দল বা সাম্প্রদায়িক চেতনার রাজনীতি করেননি। তিনি ছিলেন বাঙ্গালী জাতির নেতা।

তিনি আরো বলেন, ৭ই মার্চের ১৮ মিনিটের একটি ভাষণ একটি দেশের স্বাধীনতা অর্জন ও সার্বভৌমত্ব রক্ষায় কতটা প্রভাব ফেলতে পারে, তার জ্বলন্ত প্রমাণ এই কালজয়ী ভাষণ। ৭ মার্চের ভাষণ বর্তমান প্রজন্মকে স্বপ্ন দেখায় অন্যায়-অবিচারের বিরুদ্ধে কিভাবে প্রতিবাদী হতে হয়, কিভাবে মাথানত না করে অবিচল থাকতে হয়, কিভাবে এগিয়ে যেতে হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন