fbpx

মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন শুভ চন্দ্র

                                           
প্রকাশ : শনিবার, ৩০ জুলাই, ২০২২
মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন শুভ চন্দ্র

রেদোয়ান হোসেন জনি, মিরসরাইঃ

ইসলামের রীতিনীতি, কালচার, সমাজব্যবস্থা ইত্যাদির প্রতি আকৃষ্ট হয়ে দীর্ঘ চেষ্টা-সাধনা করে চট্টগ্রাম নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন মোঃ আবদুর রহমান (২২)। যাহার পূর্বের নাম ছিলো শুভ চন্দ্র গোলদার।

সদ্য ইসলাম ধর্ম গ্রহণ করা মোঃ আবদুর রহমান ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার ৯নং শুভপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের জয়পুর এলাকার রঞ্জিত গোলদার ও লাকী গোলদারের পুত্র।বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে শুভ চন্দ্র গোলদার। শুক্রবার (২৯ জুলাই) জুমার নামাজের সময় মিরসরাইয়ের বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী জুমার নামাজের মজলিসে হলফনামা সম্পন্ন করা মোঃ আবদুর রহমানকে পবিত্র কালেমা পাঠ করান এবং উপস্থিত মুসল্লীদেরকে পরিচয় করিয়ে দেন।

সদ্য ইসলাম ধর্ম গ্রহণ করা মোঃ আবদুর রহমান জানান, কোন রকম লোভ ও কারো প্ররোচনা ছাড়া ইসলামের রীতিনীতি, কালচার, সমাজ ব্যবস্থা ইত্যাদির প্রতি আকৃষ্ট হয়ে দীর্ঘদীন ধরে চেষ্টা-সাধনা করে বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে ইসলাম ধর্ম গ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। পূর্বের নাম শুভ চন্দ্র গোলদার পরিবর্তন করে বর্তমান পছন্দের নাম মোঃ আবদুর রহমান আত্মপ্রকাশ করেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। মোঃ আবদুর রহমান পেশায় একজন চাকুরীজীবি।

প্রসঙ্গত, গত বছরের ১৬ ই সেপ্টেম্বর চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হলফনামা সম্পন্ন করে পূর্বের নাম বাপ্পি চন্দ্র নাথ পরিবর্তন করে আব্দুল্লাহ আল মামুন আত্মপ্রকাশ করেন মিরসরাইয়ের ধুম ইউনিয়নের বাসিন্দা এবং চলতি বছরের ৭ জানুয়ারি (শুক্রবার) জুমার নামাজের সময় আনুষ্ঠানিকভাবে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে পূর্বের নাম রনু বড়ুয়া পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং পছন্দের নাম মোহাম্মদ ইয়াছিন আত্মপ্রকাশ করেন, ৮ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সনাতন ধর্ম ত্যাগ করে পূর্বের নাম রিপন চন্দ্র দাস পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে পছন্দের নাম মোহাম্মদ আব্দুল্লাহ আত্মপ্রকাশ করেছেন এবং ২৫ ফেব্রুয়ারী শুক্রবার জুমার নামাজের সময় মিরসরাইয়ের বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী হলফনামা সম্পন্ন করা বিজয় দে থেকে পছন্দের নাম আত্মপ্রকাশ করা মোঃ সাইফুল ইসলামকে পবিত্র কালেমা পাঠ করান এবং উপস্থিত মুসল্লীদেরকে পরিচয় করিয়ে দেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন