fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

ভূমিকম্পের পর সিরিয়ার কারাগার থেকে পালিয়েছে আইএস’র ২০ বন্দী

                                           
প্রকাশ : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

ভযাবহ ভূমিকম্পের পর সোমবার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের একটি কারাগারে বিদ্রোহ করে আইএস’র ২০ বন্দী পালিয়েছে। পলাতক বন্দিদের বেশিরভাগই জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট সদস্য। কারাগারের একটি সূত্র এএফপি’কে এ কথা জানায়।
সূত্র জানায়, তুর্কি সীমান্তের রাজো শহরের নিকটবর্তী একটি কারাগারে মিলিটারি পুলিশ ২ হাজার বন্দিকে আচকে রাখে। বন্দীদের প্রায় ১ হাজার ৩শ’ আইএস যোদ্ধা বলে সন্দেহ করা হচ্ছে। কারাগারটিতে কুর্দি পন্থী যোদ্ধাও রয়েছে।

তুর্কিপন্থী দলগুলো নিয়ন্ত্রিত রাজো কারাগারের কর্মকর্তা বলেছেন, ভূমিকম্প আঘাত হানার পর, রাজো ক্ষতিগ্রস্ত হলে বন্দীরা বিদ্রোহ শুরু করে ও কারাগারের কিছু অংশ নিয়ন্ত্রণে নেয়।

তিনি জানান, প্রায় ২০জন বন্দী পালিয়ে গেছে। পলাতক বন্দিদের আইএস জঙ্গি বলে ধারনা করা হচ্ছে। ৭ দশমিক ৮-মাত্রার ভূমিকম্পের পর ওই অঞ্চলে বেশ কয়েকবার মৃদু ভূমিকম্প অনভূত হয়।

ব্রিটিশ ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর বলেছে, বন্দীরা পালিয়ে গেছে কিনা তা এখনো নিশ্চিত নয়। তবে কারাগারে বিদ্রোহ হয়েছে তা নিশ্চিত।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন