fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

বনশ্রীতে বিধি লঙ্ঘন করে বাড়ি নির্মাণ: ঘটনাস্থলে পরিবেশমন্ত্রী, ১১ লক্ষাধিক টাকা জরিমানা

                                           
দেশান্তর ডেস্ক
প্রকাশ : রবিবার, ১০ মার্চ, ২০২৪

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের দক্ষিণ বনশ্রীর তিতাস রোডে সরকারি বিধিবিধান লঙ্ঘন করে বাড়ি নির্মাণাধীন রাখার খবর জেনে রবিবার বিকেলে আকষ্মিকভাবে ঘটনাস্থল পরিদর্শনে যান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। পরিদর্শনকালে তিনি দেখতে পান রাস্তায় পাশে কোন জায়গা না রেখে, নির্মাণসামগ্রী যেখানে সেখানে রেখে, নির্মাণাধীন বাড়ি নিরাপত্তার জন্য ঢেকে না রেখেই বাড়ি নির্মাণ অব্যাহত রাখা হয়েছে। তিনি এ সময় উপস্থিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমকে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

দক্ষিণ বনশ্রীর হোল্ডিং নং- ১৩ এর সামনে দেশের প্রচলিত আইন ও বিধিমালা লঙ্ঘন করে বাড়ি নির্মাণ অব্যাহত রাখায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট বাড়ির মালিককে মোট ১১ লক্ষ ২৪ হাজার টাকা জরিমানা করেন। নির্মাণাধীন ভবনের রিটেইনিং ওয়াল নির্মাণ করার সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মালিকানাধীন রাস্তা ক্ষতিগ্রস্ত করায় দশ লক্ষ চব্বিশ হাজার টাকা এবং বাড়ি নির্মাণকালে নির্মাণসামগ্রী রাস্তায় রাখার দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম কর্তৃক এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও, রাজউক এর সেটব্যাক আইন অমান্য করে বাড়ি নির্মাণের সময় রাস্তা হতে প্রয়োজনীয় জায়গা রাখা হয়নি। নিরাপত্তার জন্য নির্মাণাধীন ভবন ঢেকে রাখা হয়নি। এসকল বিষয় রাজউকের আওতাধীন হওয়ায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজউকের দৃষ্টি আকর্ষণ করা হবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী এসময় বলেন, সরকারি বিধি লঙ্ঘন করে কোন নির্মাণ করলে বা পরিবেশ দূষণ করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে। পরিবেশের মানের উন্নয়নে সবাইকে আইন মেনে চলার আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন