ক্যাম্পাস

টেকসই উন্নয়নে জেন্ডার সমতাকে প্রাধান্য দিতে নোবিপ্রবি ভিসির আহবান 

  দেশান্তর প্রতিবেদন ৮ মার্চ ২০২২ , ১:০১:৩৫

নিজস্ব প্রতিবেদকঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলম বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে জেন্ডার সমতাকে প্রাধান্য দিতে হবে, তবেই টেকসই উন্নয়ন সম্ভব।

আজ(৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে নোবিপ্রবিতে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য একথা বলেন।

উপাচার্য আরো বলেন, এবারের নারী দিবসের প্রতিপাদ্য ‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ’। মায়ের স্বাস্থ্য ঠিক থাকলে জাতির স্বাস্থ্য ঠিক থাকবে।নারীদেরকে সবসময় সম্মানের চোখে দেখতে হবে।সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের সঠিক অংশগ্রহণ নিশ্চিত করতে হবে, তবেই দেশ এগিয়ে যাবে।

দিবসটি উপলক্ষে কেক কাটা,র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইএসের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার (অ.দা.) মো. জসীম উদ্দিন সহ অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 157

Sponsered content