বাংলাদেশ

আহমেদ শিমুর উপন্যাস ‘দর্পণ’ এর মোড়ক উন্মোচন

  দেশান্তর প্রতিবেদন ৬ জানুয়ারি ২০২১ , ২:৩৯:৫৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আল-মামুনের সহধর্মিণী আহমেদ শিমুর লেখা চতুর্থ বই ও তৃতীয় উপন্যাস ‘দর্পণ’ প্রকাশিত হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) সকালে আয়োজিত সংবাদ সম্মেলনে বইটির মোড়ক উন্মোচন করা হয়।করোনা পরিস্থিতিতে বইমেলা পেছানোর সম্ভাবনা তৈরি হওয়ায় ইতিমধ্যেই বইটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল-মামুন ও লেখক আহমেদ শিমুসহ বাকৃবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।
বইটি সম্পর্কে লেখক আহমেদ শিমু বলেন, দর্পণ উপন্যাসটি পড়লে আমাদের সমাজের কঠিন বাস্তবতার চিত্রগুলোর সঙ্গে পাঠক পরিচিত হতে পারবেন। বৃদ্ধাশ্রমের ঘটনা নিয়ে বইটি শুরু হয়েছে এবং সে সূত্র ধরেই মধ্যবিত্ত, উচ্চবিত্ত ও সামাজিক কিছু অবক্ষয়ের চিত্র উঠে এসেছে।কঠিন বাস্তবতাগুলো তুলে ধরার চেষ্টা করেছি।
‘দর্পণ’ লেখকের চতুর্থ বই এবং তৃতীয় উপন্যাস।বইটি এশিয়া পাবলিকেশনস থেকে প্রকাশিত হয়েছে। এর আগে ২০২০ একুশে বই মেলায় শব্দশৈলী প্রকাশনী থেকে ‘অদৃশ্য দেয়াল’ উপন্যাস এবং আদিত্য অনিক প্রকাশনী হতে কাব্যগ্রন্থ ‘স্পর্শিতা’ ও উপন্যাস ‘শেষ পৃষ্ঠা’ ২০১৯ একুশে বই মেলায় প্রকাশিত হয়।
‘শেষ পৃষ্ঠা’ উপন্যাসটি আদিত্য অনিক প্রকাশনীতে সর্বাধিক বিক্রিত বইয়ের মর্যাদা লাভ করে।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 34

Sponsered content