জাতীয়

ভুরুঙ্গামারী উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগ এর ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

  দেশান্তর প্রতিবেদন ১ জানুয়ারি ২০২১ , ৭:৩৪:২০

ভূরুঙ্গামারী প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ৪ জানুয়ারি ২০২১ সমবার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এই সংগঠনের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন এটি। কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলায় এ উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ, ভূরুঙ্গামারী উপজেলা শাখার সংগ্রামী সভাপতি মাহমুদুল হাসান এবং সাধারণ সম্পাদক আল মামুন সরকারসহ বিভিন্ন নেতৃত্ববৃন্দ। উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী উপজেলা ছাত্র লীগের সকল ইউনিটের সদস্যসহ আপামর জনসাধারণ। ভূরুঙ্গামারী উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ জিহান হোসেন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অগ্রিম সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে। এ ছাড়া ৬৯ এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন ছাত্রলীগের নেতা কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 12

Sponsered content