সারা বাংলা

জবিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

  দেশান্তর প্রতিবেদন ২৫ ডিসেম্বর ২০২০ , ৩:৪৯:৩৮

জবিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

জবি প্রতিনিধি: বিজয় মাস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের “পোগোজ স্কুল এলামনাই এসোসিয়েশন”।

আজ শুক্রবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ডঃ কামাল উদ্দিন আহমেদ।

জানা যায়, রক্তদান কর্মসূচি সবার জন্য উন্মুক্ত ছিল। এতে বিশ্ববিদ্যালয়, পোগোজ স্কুলের সাবেক ও বর্তমান সাধারণ শিক্ষার্থীরা স্বেচ্ছায় রক্ত দিয়েছেন। কর্মসূচিতে স্বেচ্ছায় প্রদান করা রক্তের ব্যাগগুলো দুস্থদের সহায়তার জন্য স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘কোয়ান্টাম ফাউন্ডেশন’র কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান পোগোজ স্কুল এলামনাই এসোসিয়েশন আহ্বায়ক ওমর ফারুক খন্দকার।

তিনি আরও বলেন, ‘মহান বিজয় দিবস উপলক্ষে পোগোজ স্কুল এসোসিয়েশনের প্রথম প্রোগ্রাম হিসেবে আমরা মানুষের কল্যাণে অত্যন্ত জরুরি মনে করে রক্ত দান কর্মসূচি আয়োজন করা হয়। প্রয়োজনের সময় এক ব্যাগ রক্ত জীবন-মরণের সেতু হয়ে দাঁড়ায়। তাই স্বেচ্ছায় রক্তদানে মানুষকে উৎসাহিত করতে আমাদের এই কর্মসূচি।’

স্বেচ্ছায় রক্তদান শেষে শাকিল আহমেদর বলেন, ‘আমার এক ব্যাগ রক্ত একজন মৃত্যু পথযাত্রীর জীবন বাঁচিয়ে দেবে, এটি ভাবতেই আমার খুব ভালো লাগে। সেই ভালো লাগা থেকেই আমার রক্ত দান করা।’

২০ বছর বয়সী যুবক হাফিজ আহমেদ এই প্রথমবার রক্ত দান করেন। তিনি বলেন, রক্ত দিয়ে কারো জীবন বাঁচানোর মত মহৎ কাজ আর কিছু নেই। এই মহৎ কাজের অংশ হতে পেরে গর্বিত বোধ করছি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জনাব মোঃ মনির হোসেনসহ পোগোজ স্কুল এলামনাই এসোসিয়েশনের অন্যান্য সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 1

Sponsered content