সারা বাংলা

মেহেরপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের উদ্বোধন  

  দেশান্তর প্রতিবেদন ২০ জুন ২০২১ , ৯:২২:৫৪

নিজস্ব প্রতিবেদকঃ মেহেরপুরের গাংনীতে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২য় পর্যায়ের জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেছেন গাংনী উপজেলা প্রশাষণ।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ২য় পর্যায়ে এ আশ্রায়ণ প্রকল্পের উদ্বোধন করা হয়। ২ শতাংশ জমির নির্মিত গৃহে থাকবে দুটি প্রসস্থ শোবার ঘর, একটি রান্না ঘর, একটি টয়লেট, একটি প্রসস্থ বারান্দা। প্রত্যাকটি ঘরের নির্মাণ ব্যায় ধরা হয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত। ২য় পর্যায়ের মোট ৬২টি ঘরের মধ্যে ২৪টি ঘর প্রদান পূর্বক উদ্বোধন করা হয়। এছাড়া ১৫টি ঘরের কাজ চলমান রয়েছে। মামলার কারনে ২৩ গৃহের নির্মাণ কাজ স্থগিত রয়েছে।

রবিবার সকাল ১১টার দিকে গাংনী উপজেলা প্রশাসন সভাকক্ষে ছিন্নমূল ও গৃহহীন মানুষের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধণ করা হয়। এ কার্যক্রম সরাসরি ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধণ করেন।

এ সময় গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানমেরর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, গাংনী পৌরসভার মেয়র আহাম্মদ আলী, গাংনী উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদুল হক জুয়েলসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 1

Sponsered content