ফিচার

সাহস হারিয়ে ফেলো না বন্ধু 

  দেশান্তর প্রতিবেদন ২৯ মে ২০২১ , ২:২১:৪৮

নিজস্ব প্রতিবেদকঃ তোমাকে অনেক দূরে এগিয়ে যেতে হবে। যারা তোমাকে সব সময় অপদার্থ বানিয়ে রাখতে চায়,আজ নিজেকে সফল বানিয়ে তাদেরকে অপদার্থ প্রমাণ করতে হবে। তুমি আজ ধীরে ধীরে এগিয়ে যেতে থাকলে, সফলতার ট্রফিটা কাল তোমার হাতেই থাকবে।

মানুষের কথায় কান দিও না। আজ যারা তোমাকে দেখে বাজে কথা বলছে, কাল তারাই তোমার সফলতা দেখে হাত তালি দিবে। সহজে পাওয়া জিনিসটার কেউ মূল্যায়ন করে না।সবার থেকে আলাদা জিনিস পাওপ জেদটা কেউ ছাড়ে না। জিতে যাওয়ার মজাটাইতো তখন হবে। যখন সবাই তোমার হেরে যাওয়া দৃশ্যটা দেখার অপেক্ষায় থাকবে।বন্ধু কষ্ট আসুক আর দুঃখ আসুক। জীবনে হাজার বাধা আসুক।

তুমি প্রতি নিয়ত এগিয়ে চলো। দেখে নিও শেষে তুমি সবার সামনে দাড়িয়ে থাকবে কাল।নেশা করো না বন্ধু। তুমি নিজেই একটা নেশা হয়ে যাও।যাতে করে তোমাকে ব্যবহার করে স্বার্থপর মানুষ গুলো শেষ হয়ে যায়। তোমাকে নিয়ে মানুষ সমালোচনা করলে মন খারাপ করো না। কারণ সমালোচনা আর আলোচনা যোগ্য সবাই হতে পারে না, কিছু কিছু জিনিস অনেক চাওয়ার পর ও যদি না পাও তবে বুঝো নিও সেই জিনিসটা তোমার যোগ্য হবে নস।

তোমার কপালে কি লেখা আছে সেটা সৃষ্টিকর্তা ছাড়া কেউ জানে না।তাই তুমি চেষ্টা করে যাও বন্ধু। তোমার চেষ্টার দাম থাকলে আল্লাহু তোমার কপালে এত দামী দামী উপহার লিখে দিবেন যা তুমি কল্পনা ও করতে পারবে না। মানুষ তোমাকে বুঝাতে পারে না সেটা তোমার দোষ না।আসলে যার বোঝার ক্ষমতা যত টুকু সে তার বেশি বুঝতে পারে না। তুমি স্রতের বিপরীতে গিয়ে জীবন কিছু একটা করতে যাচ্ছে। আবার এটাও ভাবছো মানুষ কি বলবে? তাহলে তুমি এটা ও মনে রেখো তুমি কিছু না করে বসে থাকলে তখন সেই মানুষগুলো কি বলবে।

মানুষতো কথা বলবে।হ্যাঁ,মানুষ তো কথা বলবেই। তুমি যদি তাদের সেই কথাগুলো শুনে নিজের কাজ করা ছেড়ে দিয়ে থাকো, দেখবে তবুও তারা কথা বলা বন্ধ করে দিবে না। তাই আজ থেকে মানুষের কথা শুনা আর তাদের কে খুশি করা বন্ধ করে দিয়ে নিজের কাজে মনোযোগ দাও। যারা চেষ্টা করে তারাই ভুল করে।হ্যাঁ যারা চেষ্টা করে তারাই ভুল করে। অপদার্থ মানুষতো তারাই।যারা নিজের মূল্যবান সময় নষ্ট করে অন্যের ভুল খুঁজতে থাকে।

মানুষ যাই খুঁজে তাই পায়।এই পৃথিবীতে সব কিছুই আছে বন্ধু খারাপ খুঁজলে খারাপ আর ভালো খুঁজলে ভালোটাই পাবে।আপনার আর আমার আমাদের চিন্তা ভাবনা গুলো, আমাদেরকেই নিয়ন্ত্রণ করতে হবে। যখন আপনি কাউকে অপমান করতে থাকবেন।তখন এটা অনন্ত মনে রসখবেন,ঐ সময়টাতে সেই মানুষতার কাছে আপনার সম্মানটা ও কমে যাচ্ছে। কেউ একজন বলেছে;পীঠে সব সময় শক্ত করে রেখো।কারণ ভালোবাসা আর ধোকা সব সময় পেছনে খেকেই আসে।

জীবনে আফসোস করা ছেড়ে দিন যারা আপনাকে ছেড়ে দিয়েছে একদিন তারাই আফসোস করবে।হ্যাঁ,জীবনে কিছুতো একটা করে দেখাবো।এই বিশ্বাসটা মনে আছে। অলসতা পিপাসা লেগেছে। মানুষের সাথে কথা বলার সময় এতোটা ছোট হয়ে যান।যেনো আপনার সাথে কথা বলার সময় কেউ নিজেকে ছোট মনে না করে।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 16

Sponsered content