বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন 

  দেশান্তর প্রতিবেদন ২০ মে ২০২১ , ১২:২৩:২৫

নিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে৷ আগামী ১৪ জুন থেকে ১৬ জুনের মধ্যে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার কথা থাকলেও পরিবর্তিত তারিখ অনুযায়ী পরীক্ষাগুলো হবে আগামী ১৬ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত।

বৃহস্পতিবার (২০ মে) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান।

তিনি বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রুটিন দায়িত্বে নিযুক্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে ভর্তি উপ-কমিটির এক সভায় ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনায় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷

আজিজুর রহমান আরও বলেন, ভর্তি উপ-কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে৷ এছাড়া ‘বি’ ইউনিটের পরীক্ষা ১৭ আগস্ট এবং ‘এ’ ইউনিটের পরীক্ষা ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে। প্রতিদিন তিন শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে৷ প্রথম শিফটে সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১০ টা, দ্বিতীয় শিফট দুপুর ১২ থেকে ১টা এবং বিকেল ৩ থেকে ৪টায় তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে। তিন ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়েছে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৬ টি৷ প্রতি ইউনিটে তিন শিফট করে মোট নয় শিফটে পরীক্ষায় অংশগ্রহণ করবে শিক্ষার্থীরা।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।#

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 35

Sponsered content