বিশ্ববিদ্যালয়

রাবিতে গণনিয়োগ, তদন্ত প্রতিবেদন ২৩ মে

  দেশান্তর প্রতিবেদন ১২ মে ২০২১ , ৬:২৪:২৫

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিদায়ী ভিসি অধ্যাপক ড. সোবহানের ১৪১ জনকে নিয়োগ দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত কমিটি আগামী ২৩ মে প্রতিবেদন জমা দেবে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে অনুরোধ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এ তথ্য নিশ্চিত করে কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, রাবির বিতর্কিত গণনিয়োগের বিষয়ে প্রতিবেদন তৈরির কাজ চলছে। তদন্তের জন্য অতিরিক্ত সময়ের প্রয়োজন হবে না কমিটির।

উল্লেখ্য, গত ৫ মে রাতে রাবির বিদায়ী ভিসি অধ্যাপক ড. সোবহান ১৪১ জনকে নিয়োগ দিলে ৬ মে তার কার্যদিবসের শেষদিনে ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটে। ভিসি সোবহান কড়া পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেন।

এদিনই শিক্ষা মন্ত্রণালয় ড. মুহাম্মদ আলমগীরকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটি অন্য সদস্যরা হলেন ইউজিসির সদস্য প্রফেসর ড. আবু তাহের, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জাকির হোসেন আকন্দ ও ইউজিসির পরিচালক জামিনুর রহমান। কমিটি গত ৮ মে রাবি ক্যাম্পাসে গিয়ে দিনভর ঘটনা তদন্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 35

Sponsered content