সারা বাংলা

নোয়াখালীতে ছিন্নমূল মানুষদের জন্য মাসব্যাপী ইফতার আয়োজন

  দেশান্তর প্রতিবেদন ১১ মে ২০২১ , ১০:৪৮:৪৪

নিজস্ব প্রতিবেদকঃ

নোয়াখালীর চৌমুহনী রেলস্টেশনে দেখা মেলে শতাধিক ছিন্নমূল মানুষের।একসাথে বসে ইফতার করছেন তারা।করোনা মহামারীতে লকডাউনে বিপর্যস্থ এই ছিন্নমূল মানুষদের জন্য ইফতারের আয়োজন করা হয়।

ইফতারের এই আয়োজন চলবে পুরো রমযান মাসব্যাপী।ছিন্নমূল মানুষদের ইফতার আয়োজনের এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন শাহেদ মুনীম ফয়সল। নোয়াখালীর চৌমুহনীর একজন সমাজকর্মী শাহেদ।

মাসব্যাপী এই ইফতার কর্মসূচির আয়োজনে যুক্ত আছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা গোলাপ’ এবং ‘সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশন (মানুষের জন্য সেবা)’।ইফতার আয়োজনের এই উদ্যোগ ব্যাপক সাড়া ফেলেছে।নোয়াখালীতে ছিন্নমূল মানুষদের জন্য মাসব্যাপী ইফতার আয়োজন

এই আয়োজনের বিষয়ে প্রধান সমন্বয়ক শাহেদ জানান,করোনার সংক্রমণের শুরুতে কর্মহীন হয়ে পড়া ভাসমান মানুষদের জন্য লঙ্গরখানা চালু করেন শাহেদ। লঙ্গরখানা চালানোর উদ্যোগ অনেক সাড়া ফেলে। সেই অভিজ্ঞতা থেকে মাসব্যাপী ইফতার আয়োজনের উদ্যোগ নেন শাহেদ।লঙ্গরখানা চালিয়ে যেতে তখনকার বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান মরহুম ওমর ফারুক বাদশা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম সর্বাত্মক সহযোগীতা করেন বলে জানান শাহেদ।

শাহেদ আরো জানান,১০০ মানুষের জন্য ইফতারের আয়োজন করা হয় এবং ইফতার আয়োজনে জনপ্রতি ৩২ টাকা করে খরচ হয় এবং । ইফতারের মেন্যুতে বুট, পেয়াজু, আলুর চপ, বেগুনি, খেজুর ও মুড়ি রাখা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে খাবার পরিবেশন করেন স্বেচ্ছাসেবীরা। বসার স্থানকে জীবানুমুক্ত করে খাবার গ্রহীতাদের মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে এই আয়োজন অব্যাহত রয়েছে।

শাহেদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সহযোগিতা করেছেন বিভিন্ন শ্রেণির মানুষ।শাহেদ বলেন,ইফতার কর্মসূচিতে যেকেউ সহযোগিতা করতে পারেন।

সহযোগিতা পাঠানো যাবে বিকাশে

০১৮৬৬-৩৭৩৩৪৫ এই নাম্বারে এবং রকেটে ০১৮২২৩৭১৯৮৬-৬ নাম্বারে।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 1

Sponsered content