জাতীয়

মেহেরপুরে সরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন; নাম মুজিবনগর বিশ্ববিদ্যালয়

  দেশান্তর প্রতিবেদন ২০ ডিসেম্বর ২০২০ , ২:৩১:৪২

মেহেরপুরে সরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন; নাম মুজিবনগর বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টারঃ মে‌হেরপু‌রে মু‌জিবনগর বিশ্ব‌বিদ‌্যালয়সহ দে‌শের তিন‌ জেলায় ‌৩টি বিশ্ব‌বিদ‌্যালয়‌ স্থাপ‌নের অনু‌মোদন দি‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা মন্ত্রণাল‌য়ের সি‌নিয়র সহকা‌রি স‌চিব নী‌লিমা অাফ‌রোজ স্বাক্ষ‌রিত এক প্রজ্ঞাপ‌নে এ তথ‌্য জানা গে‌ছে। বা‌কি দু‌টি বিশ্ব‌বিদ‌্যালয় হ‌চ্ছে নারায়নগ‌ঞ্জে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ‌্যালয় এবং না‌টো‌রে ড.এম ওয়া‌জেদ মিয়া কৃ‌ষি বিশ্ব‌বিদ‌্যালয়।

বিশ্ব‌বিদ‌্যালয় স্থাপ‌নের জন‌্য ‌৩টি যু‌গোপ‌যোগী খসড়া প্রণয়ন ক‌মি‌টি ক‌রে জরুরী ভিত্তিতে পাঠা‌নোর জন্য বাংলাদেশ বিশ্ব‌বিদ‌্যাল‌য় মঞ্জু‌রি ক‌মিশ‌নের চেয়ারম‌্যান‌ প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ’কে নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।

বিশ্ববিদ্যালয় অনুমোদন প্রসঙ্গে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন সামাজিক মাধ্যমে জানান, মেহেরপুরবাসীকে মুজিববর্ষের উপহারস্বরুপ মুজিবনগর বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যদিকে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন ব্যাক্তিগতভাবে ও গাংনী উপজেলা বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

মুজিবনগর বিশ্ববিদ্যালয় অনুমোদন দেওয়ায় উল্লাসিত জেলাবাসী, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 12

Sponsered content