বাংলাদেশ

আলহাজ্ব আব্দুল কাশেম আর নেই

  দেশান্তর প্রতিবেদন ১০ এপ্রিল ২০২১ , ৬:০৯:৪৭

নিজস্ব প্রতিবেদক: ইন্স্যুরেন্সনিউজবিডি’র সম্পাদক ও প্রকাশক মোস্তাফিজুর রহমান (টুংকু) এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ শাহীন শাহেদ এর বাবা আলহাজ্ব আবুল কাশেম আর নেই। শুক্রবার (৯ এপ্রিল, ২০২১) বাংলাদেশ সময় বিকেল ৫টায় কলকাতার রুবী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

মৃত্যুকালে আবুল কাশেমের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ১৯৪৬ সালের ৯ জানুয়ারি কুচবিহার জেলার দিনহাটা থানায় মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি নাগেশ্বরী হাইস্কুল থেকে মেট্রিক পাস করার পর কুড়িগ্রাম কলেজ থেকে আইএ পাস করেন। পরে তিনি ধলডাঙ্গা হাইস্কুলে শিক্ষকতা পেশা শুরু করেন।

পরবর্তীতে তিনি শিলখুড়ি প্রাইমারী স্কুলে সহকারি শিক্ষক পদে যোগদান করার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশা শুরু করে। তিনি উপজেলার ধামের হাট প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর নেন। শিক্ষকতার পাশাপাশি তিনি অত্র উপজেলার একজন প্রতিষ্ঠিত ঔষুধ ব্যবসায়ী ছিলেন।

তাঁর মৃত্যুতে অত্র এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। ভূরুঙ্গামারী ফাউন্ডেশনের সভাপতি আশিক শিকদার, সাধারণ সম্পাদক রাশেদ ব্যাপারী, পুরাতন থানা স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও ছাত্রলীগ নেতা মোঃ হেদায়েতুল ইসলাম খান রোমানসহ অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

মরহুম আবুল কাশেমের বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানা সদরে। মরহুমের মৃত্যুতে দৈনিক দেশান্তর পরিবার গভীর ভাবে শোকাহত।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 34

Sponsered content