বাংলাদেশ

বিএনসিসি’র সর্বোচ্চ র‌্যাংক পেলো বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

  দেশান্তর প্রতিবেদন ১৬ মার্চ ২০২১ , ১০:০৬:৫৪

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ– বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর’ বিএনসিসি ২২ ব্যাটালিয়ন, সুন্দরবন রেজিমেন্ট এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছেলে প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট থেকে ‘ক্যাডেট আন্ডার অফিসার’ পদে উন্নীত করা হয়েছে পরিসংখ্যান বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী ক্যাডেট মেহেদী হাসান বাপ্পী’কে।

ক্যাডেট আন্ডার অফিসার (CUO) পদবী পেয়েছেন পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মেহেদী হাসান বাপ্পী। তাকে ব্যাচ পড়ানো হয়েছে আজ বেলা ৩ ঘটিকা নাগাদ। ব্যাচ পড়িয়েছেন ২২ বিএনসিসি ব্যাটালিয়ন, সুন্দরবন রেজিমেন্টের ‘প্রফেসর আন্ডার অফিসার’ (PUO) আশিকুর রহমান ভুঁইয়া।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান, ২২ বিএনসিসি ব্যাটালিয়ন, সুন্দরবন রেজিমেন্টের ‘প্রফেসর আন্ডার অফিসার’ (PUO) আশিকুর রহমান ভুঁইয়া। তিনি বলেছেন “মার্চ মাসে জন্ম গ্রহণ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। জাতির জনকের জন্মবার্ষিকী আমরা জাকজমক ভাবে পালন করার প্রস্তুতি নিয়েছি। আজ আমাদের বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগের এক ছাত্র ক্যাডেট আন্ডার অফিসার পদবী পেয়েছে এতে আমি অত্যন্ত গর্বিত। আমি নিজেও বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ক্যাডেট ছিলাম। আমাদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানকে সাফল্য মণ্ডিত করার জন্য ক্যাডেটরা আন্তরিকভাবে কাজ করেন। ক্যাডেটদের ধন্যবাদ জ্ঞাপন করছি এবং একইসাথে সকল ক্যাডেটদেরও সাফল্য কামনা করছি।”

পদোন্নতি পাওয়া ক্যাডেট মেহেদী হাসান বাপ্পী তার অনুভূতি প্রকাশ করে বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মাসে আমি এই পদবী পেয়ে অনেক খুশি। আমি সুন্দরবন রেজিমেন্ট এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি বলেন, পদোন্নতি পেয়ে বসে থাকলে চলবে না, আমার দায়িত্ব আগে ছিলো বাহুতে এখন আমার দায়িত্ব এসেছে কাঁধে। আমি যেনো আমার দায়িত্ব সফলভাবে পালন করতে পারি তাই সবার কাছে দোয়া চাই।”

অনুষ্ঠানে অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ড. নিশিত কুমার রায়, সিএসসি বিভাগের লেকচারাল মানোয়ার হোসেন ও বিভিন্ন বিভাগের শিক্ষক,আরো উপস্থিত ছিলো বিশ্ববিদ্যালয়ের ছেলে ও মেয়ে প্লাটুনের ক্যাডেট, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 34

Sponsered content