বাংলাদেশ

তরুণদের প্রশংসনীয় উদ্যোগ; মেরামত হলো এলাকার সড়ক পথ

  দেশান্তর প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি ২০২১ , ৮:৫৩:০৫

মেহেরপুরের গাংনীতে ইট ভাটার মাটিবাহী ট্রাক্টর চলাচলের ফলে সড়কের বেহাল দশা, এলাকার তরুণদের উদ্যোগে মেরামত হলো চিৎলা হতে বাশবাড়িয়ার যাতায়াত পথ।

শনিবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে মেহেরপুর জেলার গাংনী উপজেলার চিৎলা গ্রামের রাস্তা মেরামতের লক্ষ্যে সংশ্লিষ্টদের সাথে আলোচনা করেন এলাকার সচেতন তরুণ সমাজ সেবক মোঃ হাসমতুল্লাহ, সোহরাব হোসেন, তানভীর আহমেদ ও মামুন অর রশিদ বিজন। তারা ২৪ ঘন্টার মধ্যে রাস্তা মেরামত ও ধীর গতিতে ট্রাক্টর চলাচলের অনুরোধ জানালে ভাটা মালিক ও সংশ্লিষ্টরা দ্রুত সমাধানের আশাবাদ ব্যক্ত করেন।

তরুণদের প্রশংসনীয় উদ্যোগ; মেরামত হলো এলাকার সড়ক পথ

আলোচনা শেষে শনিবার বিকেলেই ইট ও খোয়া দিয়ে রাস্তা মেরামতের কাজ শুরু করা হয়। কাজটি সঠিকভাবে করার লক্ষ্যে সরেজমিন উপস্থিত ছিলেন দৈনিক দেশান্তরের প্রকাশক ও সম্পাদক এবং কাম ফর হিউম্যানিটি (সিএফএইচ) এর সভাপতি মামুন অর রশিদ বিজন।

তিনি বলেন, গ্রামের তথা দেশের সার্বজনীন সামাজিক উন্নয়নে তরুণদের এগিয়ে আসতে হবে। সরকারি সম্পদ ভোগ এবং তা সংরক্ষণের দায়িত্ব আমাদের সকলের। সরকারি সম্পদ শুধু ব্যবহার করলেই হবে না পাশাপাশি সম্পদ রক্ষার্থেও কাজ করতে হবে। একে অপরের সহযোগিতায় গড়ে উঠবে ডিজিটাল ও আত্মনির্ভরশীল বাংলাদেশ।

তরুণ সমাজ সেবক হাসমতুল্লাহ জানান, গ্রামের সকল উন্নয়ন এবং সমাজ সেবামূলক কাজে আমরা সবসময় এলাকাবাসীর পাশে থাকবো। তরুণদের হাত ধরেই এগিয়ে যাবে চিৎলা গ্রাম।

উক্ত উদ্যোগে গ্রামবাসী জানান, চিৎলার রাস্তা দিনদিন ধ্বংসের মুখে চলে যাচ্ছিলো। রাস্তাটি শেষ সংস্কার কাজও অনেক আগে হয়েছিলো। রাস্তার অনেক জায়গা গর্ত হয়েছে যাওয়ায় চলাচলে ঝুঁকি হয়ে গেছিলো।

তারা আরো বলেন, গ্রামের তরুণ সমাজের নেতৃত্বে রাস্তাটি মেরামত হওয়ায় তাদের প্রতি আমরা কৃতজ্ঞ এবং তারা প্রসংশার দাবীদার।

 

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 34

Sponsered content