জাতীয়

“বাংলাদেশীদের বিশ্বজয়” শীর্ষক ওয়েবিনার

  দেশান্তর প্রতিবেদন ৬ ফেব্রুয়ারি ২০২১ , ৭:০৮:৫৯

স্টাফ রিপোর্টারঃ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত হতে যাচ্ছে “বাংলাদেশীদের বিশ্বজয়” শীর্ষক ওয়েবিনার।ওয়েবিনারটি আয়োজন করছে সায়েন্স পোর্টার বাংলাদেশ।

আজ (৬ ফেব্রুয়ারি) এই বিষয়ে আয়োজকসূত্রে জানা যায়। পুরো ফেব্রুয়ারী মাসব্যাপী চারটি পর্বে এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে।এতে সঞ্চালনা করবেন ড. আব্দুল্লাহ মোহাম্মদ সোহায়েল।

আয়োজকরা জানান,ওয়েবিনারটিতে সম্পূর্ণ বিনামূল্যে নিবন্ধন করা যাবে।সায়েন্স পোর্টার বাংলাদেশের ফেসবুক পেজ(https://www.facebook.com/scienceporterbd) এ এই ওয়েবিনারটি সম্প্রচারিত হবে।।নিবন্ধনকৃতদের সার্টিফিকেট দেওয়া হবে। নিবন্ধনের লিংকঃ fly.yt/feb

আয়োজকরা আরো জানান,ওয়েবিনারের প্রথম পর্ব ০৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।এতে আলোচনার বিষয় হচ্ছে “গমের ব্লাস্ট রোগ এবং ভবিষ্যৎ খাদ্য নিরাপত্তা ” এবং আলোচক হিসেবে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেনোলোজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তোফাজ্জল ইসলাম।

দ্বিতীয় পর্ব হবে আগামী ১৩ ফেব্রুয়ারি। এতে আলোচনার বিষয় হচ্ছে
চাকরি দাতারা কি চায়? এবং আলোচক হিসেবে থাকবেন আইসিডিডিআরবি এর
হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট প্রধান মি. মো. মোশাররফ হোসেন।

তৃতীয় পর্ব হবে আগামী ২০ ফেব্রুয়ারি। এতে আলোচনার বিষয় হচ্ছে সোনালী আশে নতুন আশা এবং আলোচক হিসেবে থাকবেন বাংলাদেশ পাটকল করপোরেশনের প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা ড. মোবারক আহমেদ খান।

চতুর্থ পর্ব হবে আগামী ২৭ ফেব্রুয়ারি। এতে আলোচনার বিষয় হচ্ছে “মসলিন ফিরে এলো” এবং আলোচক হিসেবে থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মনজুর হোসেন।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 12

Sponsered content