সারা বাংলা

‘সবার ঢাকা’ অ্যাপ উদ্বোধন

  দেশান্তর প্রতিবেদন ১০ জানুয়ারি ২০২১ , ২:৫৪:০৮

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘সবার ঢাকা’ অ্যাপ উদ্বোধন করা হয়েছে। রোববার (১০ জানুয়ারি) কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই অ্যাপ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে ‘সবার ঢাকা’ অ্যাপের বন্দোবস্ত করেছি। এই অ্যাপের মাধ্যমে জবাবদিহিতা বৃদ্ধি পাবে। আমরা প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনতে চাই। জবাবদিহি যেমন আমাকে করতে হবে, তেমনি প্রত্যেক কাউন্সিলর এবং প্রত্যেক কর্মচারীকেও করতে হবে। এজন্যই এই অ্যাপের বন্দোবস্ত করেছি।

আতিকুল ইসলাম বলেন, যারা এখনও বিভিন্ন জায়গা অবৈধভাবে দখল করে আছেন তাদেরকে কোনও চিঠি দেয়া হবে না, সময় দেয়া হবে না। সিটি করপোরেশন থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এটাই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রতিজ্ঞা।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, সারাবিশ্ব আজ তাকিয়ে দেখছে বাংলাদেশকে। এই বাংলাদেশ নিয়ে বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি সর্বক্ষেত্রেই বাংলাদেশ এখন উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছে। ২০৪১ সালে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে। এই লক্ষ্য বাস্তবায়নে বহুমুখী কর্মকাণ্ড বাস্তবায়ন শুরু করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সবার ঢাকা’ একটি অসাধারণ অ্যাপ। এটি একটি ডাইনামিক অ্যাপ্লিকেশন। এর মাধ্যমে নাগরিক সেবা সম্পর্কিত যেকোনো অভিযোগ পাঠাতে পারবেন সিটি করপোরেশনকে। পাঠানোর পর যে এলাকা থেকে এই সমস্যাটি পাঠালেন, যেখান থেকে ছবি তুলে পাঠালেন, সেটা কিন্তু গুগল ম্যাপে লোকেশন ট্র্যাক করে, একেবারে পিন পয়েন্ট করে, ঘটনাস্থলে গিয়ে সমস্যার সমাধান করবে সিটি করপোরশন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার মাহমুদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম বক্তব্য দেন।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 1

Sponsered content