বাংলাদেশ

হল খুলে পরীক্ষা নেওয়ার দাবি বাংলাদেশ ছাত্র মৈত্রীর

  দেশান্তর প্রতিবেদন ১০ জানুয়ারি ২০২১ , ১:২৭:৪৩

নিজস্ব প্রতিবেদক:

সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের হল খুলে পরীক্ষা নেওয়ার দাবি করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী।রোববার (১০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি করা হয়।

ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অতুলন দাস আলোর সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার প্রাক্তন সভাপতি ও নির্বাচিত সিনেট সদস্য সাদাকাত হোসেন খান বাবুল।

এছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাশেদুল ইসলাম খান, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম খান শিশির প্রমুখ।দাবির সঙ্গে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের (বিসিএল) ছাত্রনেতা সভাপতি গৌতম শীল।

সাদাকাত হোসেন খান বাবুল তার বক্তব্যে বলেন, ‘সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাবিপ্রবিসহ কয়েকটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে।এটি ভালো উদ্যোগ। কিন্তু সেই ভালো উদ্যোগের গুড়ে বালি হয়, যখন শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা ও স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারটি বিবেচনায় না নিয়ে সেটি নেওয়া হয়।

’তিনি বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে বর্তমান মহামারি পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়গুলোর এমন বিমাতাসুলভ সিদ্ধান্তকে আমার কাছে চরম হঠকারি, অবিবেচনাপ্রসূত এবং একপাক্ষিক মনে হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উচিত শিক্ষার্থীদের দাবি মেনে স্বাস্থ্যবিধি, পর্যাপ্ত চিকিৎসক নিয়োগ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে হল খুলে দেওয়া এবং তারপর পরীক্ষা নেওয়া। ’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টি, প্রচার ও প্রকাশনা সম্পাদক তানভীন আহমেদ, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক সুমাইয়া পারভীন ঝরা, কেন্দ্রীয় সদস্য ফাহিম মুনতাসির প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 34

Sponsered content