বাংলাদেশ

বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

  দেশান্তর প্রতিবেদন ১০ জানুয়ারি ২০২১ , ১০:০৫:১৬

নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রশাসন।

রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় বিএসএমএমইউয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

সে সময় তিনি বলেন,‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। দেশবাসীকে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে দেশের অগ্রগতিকে সমুন্নত রাখার মাধ্যমে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষকে সফল করে তুলতে হবে।’

বিএসএমএমইউ উপাচার্য বলেন, ‘১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৩০ লাখ শহীদের জীবন ও রক্ত এবং ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ বিজয় লাভ করলেও ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে সেই বিজয়ের পূর্ণতা পায়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে সমগ্র বাঙালি জাতি সেদিন আনন্দের জোয়ারে ভাসছিলেন। ঢাকার রাজপথ লোকে-লোকারণ্য হয়ে গিয়েছিল।’

আজকের এই ঐতিহাসিক দিনে আমাদের শপথ হলো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আমাদেরকে নিজ নিজ কর্মস্থলে যথাযথ দায়িত্ব পালন করতে হবে বলেও জানান কনক কান্তি বড়ুয়া।

সংবাদটি শেয়ার করুন

আরও খবর 34

Sponsered content