fbpx
সংবাদ শিরোনাম

বাগেরহাট পিসি কলেজে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অক্সিজেন ব্যাংক চালু

                                           
সোহেল রানা বাবু
প্রকাশ : শনিবার, ১৭ জুলাই, ২০২১

বাগেরহাট প্রতিনিধিঃ মানবতার সেবায় ঐতিহ্যবাহী শতবর্ষী বাগেরহাট সরকারি পি.সি.কলেজের প্রাক্তন শিক্ষার্থী সংঘ পি.সি,কলেজিয়ানস এ্যালামনি এসোসিয়েশনের উদ্দ্যোগে করোনা আক্রান্ত রোগীদের সেবায় অক্সিজেন ব্যাংক উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) বিকালে বাগেরহাট খান জাহান আলী (রহঃ) মাজার মোড়ের একটি অভিজাত হোটেলে এটি উদ্ধোধন করা হয়। বাগেরহাট পি.সি,কলেজিয়ানস এ্যালামনি এসোসিয়েশনের সভাপতি শেখ মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বাগেরহাট জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ মোশাররফ হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে বাগেরহাট পি.সি,কলেজিয়ানস এ্যালামনি এসোসিয়েশনের সদস্য অধ্যাপক সেখ জিল্লুর রহমান,মোঃ রবিউল ইসলাম রবি, মোঃ রাসেল শেখ, তরফদার রবিউল ইসলাম, শেখ মঞ্জুরুল হক রাহাত,আসাদুল হকসহ বিভিন্ন স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। ১০ টি অক্সিজেন ব্যাংকের মধ্য দিয়ে পি.সি,কলেজিয়ানস এ্যালামনি এসোসিয়েশনের যাত্রা শুরু হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে পি.সি কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানান। যারা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে তাদেরকে বিভিন্ন স্বাস্থ্য সচেতনা সহ বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। তিনি সকল স্বেচ্ছাসেবকদের যে কোন ধরনের সহযোগীতা প্রদান করার আশ্বাস দেন। এদিকে

বাগেরহাটে গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত) ২৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে দুই জন। এই নিয়ে জেলায় মোট মারা গেছে ১০৬ জন। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৫ হাজার ১৫১ জনে। সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬০ জন। বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও বাড়িতে করোনা আক্রান্ত ১ হাজার ৬৮৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (১৬ জুলাই) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাটে গত ২৪ ঘন্টায় ২৪৩ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে দুই জন। লকডাউন শিথিল ও কোরবানি উপলক্ষে লোকজন খুবই বেশি বাইরে বের হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়ার জন্য জনগনকে অনুরোধ জানান জেলার এই প্রধান স্বাস্হ্য কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন