fbpx

পণ্য আমদানিতে ১২ বছরের রেকর্ড ভঙ্গ চাপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর

                                           
ইয়ামিন হাসান (শুভ)
প্রকাশ : রবিবার, ২১ মার্চ, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার শেষ সীমান্তে অবস্থিত। সোনামসজিদে ট্রাকে পণ্য আমদানিতে ১২ বছরের রেকর্ড ভঙ্গ হয়েছে।

স্বাধীনতার পর থেকে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ এ বন্দর দিয়ে ব্যবসা বাণিজ্য ও যাতায়াত করছে। পণ্য আমদানি রফতানিতে বড় ভূমিকা রাখছে সোনামসজিদ স্থলবন্দর।

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে প্রতিদিন শতাধিক ট্রাক পণ্য আনানেয়া করছে ভারত থেকে। এরই ধারাবাহিকতায় বিগত ১২ বছরের আমদানি রেকর্ড ভঙ্গ হয়েছে ২০ মার্চ শনিবার। এ দিন সোনামসজিদ স্থল বন্দরে ৪৪৩ টি ট্রাকে বিভিন্ন পণ্য নিয়ে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি হয়েছে।

এ বিষয়ে সোনামসজিদ সিএন্ডএফ এসোসিয়েশন এর সভাপতি ও মেসার্স আলহাজ্ব জয়নাল আবেদীন ট্রেডার্স এর স্বত্ত্বাধীকারী আবদুল আওয়াল শনিবার রাতে জানান, ট্রাকে পণ্য আমদানিতে বিগত ১২ বছরের রেকর্ড ভঙ্গ করেছি আমরা। এটা সকল ষ্টক হোল্ডার দের কৃতিত্ব। আশা করি এসোসিয়েশন এর সকলের সহযোগিতায় সোনামসজিদ স্থলবন্দর আরও সচল হবে।

তিনি আরও জানান, বিশেষ করে আমার পেছন থেকে ছাঁয়ার মতো ১ জন লৌহমানব সব সময় আমাকে শক্তি, সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছেন কাজ করতে। কৃতিত্বটা তাঁরই বেশি বলেও জানান, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আওয়াল।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন