fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

৩৬ বছরের শিক্ষকতা জীবনের ইতি টেনে বিদায় নিলেন মৌলভী মাজেদুল ইসলাম 

                                           
মো: রিফাত হোসেন, নওগাঁ
প্রকাশ : শুক্রবার, ৩১ মে, ২০২৪

নওগাঁর ধামইরহাটে প্রবীন শিক্ষক আলহাজ্ব মো. মাজেদুল ইসলামের অবসর গ্রহণ উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত ৷

ধামইরহাট উপজেলার ঐতিহ্যবাহী ফার্শিপাড়া মোজাফফর রহমানিয়া দ্বিমুখী দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী আলহাজ্ব মো. মাজেদুল ইসলাম। সতীর্থ, সহকর্মী, শিক্ষার্থীদের গভীর শ্রদ্ধায় কর্মক্ষেত্র থেকে বিদায় নিলেন এই শিক্ষাগুরু।

শুক্রবার (৩১মে) বেলা ১১টায় প্রতিষ্ঠানের হলরুমে তার অবসর গ্রহণ উপলক্ষে দোয়া মাহফিল এর আয়োজনে মধ্য দিয়ে ফার্শিপাড়া মোজাফফর রহমানিয়া দ্বিমুখী দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মো. মতিউর রহমানের সভাপতিত্বে অবসর গ্রহণ দোয়া মাহফিল অনুষ্ঠানে ৷

প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরী চপলসহ প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

সভায় বক্তারা স্মৃতিচারণ করে বলেন, একজন জনপ্রিয় শিক্ষকের বিদায় যেন একটি বহমান নদীর হঠাৎ ছন্দপতন। সহকারী শিক্ষক মৌলভী আলহাজ্ব মো. মাজেদুল ইসলাম বিনয়ী শিক্ষাগুরু তার অভাব পূরণ হবার নয়।

পাঠদানে শিক্ষার্থী বান্ধব ও অনুকরণীয় ব্যক্তিত্ব হিসেবে উজ্জ্বল প্রমাণ রেখেছেন। পরে অবসরপ্রাপ্ত প্রবীন সহকারী শিক্ষক মৌলভী মো. মাজেদুল ইসলামকে পাঠদানে, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা ও বিভিন্ন উপহার প্রদান করেন। এসময় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বিদায়ী শিক্ষক মৌলভী মো. মাজেদুল ইসলাম তার চাকুরী জীবনের শুরু এবং উল্লেখ করে বলেন ছাত্র-ছাত্রীদের ও সহকর্মীদের ভালোবাসার স্মৃতিকে ধারণ করে বাকী জীবন কাটাতে চান।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন