fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের ১৮তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফলা ফল প্রকাশ এপ্রিলের শেষের দিকে

                                           
দৈনিক দেশান্তর ডেস্ক
প্রকাশ : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের ১৮তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফলা ফল প্রকাশ এপ্রিলের শেষের দিকে

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল রমজানের ঈদের পর প্রকাশের পরিকল্পনা হাতে নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গত শুক্রবার সকাল ও বিকালে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, শিক্ষক নিবন্ধনের নীতিমালা অনুযায়ী প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণের একমাসের মধ্যে ফল প্রকাশ করতে হয়। সেভাবেই ফলাফল তৈরির সাথে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন জেলা থেকে খাতাও পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা দৈনিক দেশান্তর কে বলেন, ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার খাতা পাঠানো শুরু হয়েছে। ১৭তম নিবন্ধনের খাতা সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে দেখা হয়েছিল। এবারও পিএসসি’র মাধ্যমে খাতা মূল্যায়ন হবে কি না সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সবকিছু চূড়ান্ত করে তবেই খাতা মূল্যায়ন শুরু হবে।

এর আগে গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের স্কুল/সমপর্যায় ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত দেশের ৮টি বিভাগের ২৪ জেলা শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একইদিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী।

কবে নাগাদ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, এটি নির্দিষ্ট করে বলা মুশকিল। তবে রমজানের ঈদের পর এপ্রিলের শেষ দিকে ফল প্রকাশ করা হতে পারে

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন