fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

হাবিপ্রবি শিক্ষার্থী সিয়ামকে বাঁচাতে এগিয়ে আসুন!

                                           
আব্দুল কাইয়ুম, হাবিপ্রবি সংবাদদাতা
প্রকাশ : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) মেধাবী শিক্ষার্থী মো: মুনতাসির হাবিব সিয়াম হজকিন লিম্ফোমিয়া ক্যান্সারে আক্রান্ত। তার উন্নত চিকিৎসার জন্য প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন।

হাবিপ্রবির “ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং” বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী মো: মুনতাসির হাবিব সিয়াম (স্টুডেন্ট আইডি- ১৯০৭০৬১) ।

ভাগ্যের নির্মম পরিহাস গত ২৭ মে ২০২১ ইং তারিখ সর্বপ্রথম তার শরীরে হজকিন লিম্ফোমিয়া নামক ক্যান্সার কোষের উপস্থিতি নিশ্চিত হয়। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে রংপুরে ১২ টি কেমোথেরাপি নেয় সিয়াম। কিন্তু কেমোথেরাপি নেয়ার এক মাস পর পুনরায় অসুস্থ হয়ে পরে সিয়াম। এসময় চিকিৎসকের শরণাপন্ন হল তারা জানায় হজকিন লিম্ফোমিয়া ক্যান্সার পুনরায় ভয়াবহ রূপে আবির্ভূত হয়েছে। যার ফলে চিকিৎসক অতিদ্রুততার সাথে তাকে ভারতে “Immunohistochemistry” চিকিৎসা নেয়ার পরামর্শ প্রদান করেন।

ইতোপূর্বে প্রায় ৫ লক্ষ টাকা ব্যয়ে চিকিৎসা সম্পন্ন করতে সিয়ামের পরিবারকে বেশ বেগ পেতে হলেও কারো দারস্ত হয়নি তারা। কিন্তু দ্বিতীয় বার পুনরায় ক্যান্সার আবির্ভূত হওয়ায় সিয়ামের পরিবারের পক্ষে চিকিৎসা করানো একদমই অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় উন্নত চিকিৎসার জন্য বর্তমানে প্রায় ১৫ লক্ষ টাকা প্রয়োজন।

সিয়ামের বর্তমান চিকিংসার ব্যাপারে ইঞ্জিনিয়ারিং অনুষদের ১৭ ব্যাচের শিক্ষার্থী জুলকিফল ইসলাম বলেন, ” “বোন ম্যারো ট্রান্সপ্লান্ট” করার পরামর্শ দিয়েছেন যা অত্যন্ত ব্যয়বহুল। এছাড়া উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যেতে পরামর্শ দিয়েছেন। এখনো পর্যন্ত আমরা প্রায় সাড়ে ছয় লক্ষ টাকা সংগ্রহ করতে পেরেছি। আমাদের এখনো প্রায় ১৫ লাখ টাকা ঘারতি আছে “।

আবার কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী মোঃ সিরাজ উদ্দীন লিমন বলেন, “বর্তমানে ভারতে যাওয়ার জন্য সিয়ামের পাসপোর্ট এবং ভিসার কাজ চলছে। এক সপ্তাহের মধ্যে ভিসা পেয়ে গেলেই সিয়ামকে ভারতে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হবে। তাই দ্রুত সময়ের মাঝে আমাদের বাকি অর্থ সংগ্রহ করা অত্যন্ত প্রয়োজন। আপনাদের সকলের নিকট বিনীত নিবেদন সিয়ামকে বাঁচাকে আপনারা যে যেখান থেকে পারেন সহায়তার হাত বাড়িয়ে দিন। আপনাদের সহযোগিতায় পারে সিয়ামকে আমাদের মাঝে ফিরিয়ে দিতে “।

সাহায্য পাঠানোর ঠিকানা :

01738150404 (বিকাশ)
01786960382 ( বিকাশ)
017387023966 ( রকেট)
01794980002 ( নগদ )

ব্যাংক অ্যাকাউন্টঃ

Account Holder: Hasura Akther

107 151 27211
Swift code : DBBLBDDH
Kawran Bazar Branch

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন