fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন নিয়ে বিপাকে মাভাবিপ্রবির শিক্ষার্থীরা

                                           
শুভ দে
প্রকাশ : সোমবার, ৫ জুলাই, ২০২১

মাভাবিপ্রবি প্রতিনিধিঃ কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য সুরক্ষা অ্যাপ এবং সাইটে নিবন্ধন করতে পারছে না মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণের নির্দেশনা দেয়া হলেও সেখানে মাভাবিপ্রবির কোন তথ্য এখনো আপলোড হয়নি। যার ফলে শিক্ষার্থীরা করতে পারছে না আবেদন।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক একাধিক শিক্ষার্থী জানান, কিছুদিন আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন জাতীয় পরিচয়পত্রের নম্বর সহ প্রয়োজনীয় তথ্য চেয়েছিলো। তারপরে শিক্ষার্থীরা সব তথ্য প্রদান করে। কিন্তু তারপরও সুরক্ষা অ্যাপ কিংবা সাইটে রেজিস্ট্রেশন করতে পারছে না। প্রয়োজনীয় তথ্য দেয়ার পর দেখানো হচ্ছে, ‘দুঃখিত, এই মুহূর্তে আপনি ভ্যাকসিনের জন্য নির্বাচিত নন।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্টদের সাথে যোগাযোগ করলে তারা জানান, রেজিস্ট্রার এ বিষয়ে বলতে পারবেন। কারন আমরা লিস্ট দিয়েছি। আজ এ বিষয়ে জানতে চাইলে বার বার ফোন করলেও মাভাবিপ্রবির রেজিস্ট্রার ড. মোহাঃ তৌহিদুল ইসলাম ফোন ধরেন নি।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার মুহাম্মদ আতাউর রহমান বলেন, আমরা মোট ২ দফায় তথ্য পাঠিয়েছি। গত ১৪ মার্চ, ৫৯২ জন শিক্ষার্থীর তথ্য পাঠিয়েছিলাম এবং গত ১৫ জুন ১৫৮ জনের তথ্য পাঠিয়েছিলাম।

এ ব্যাপারে ইউজিসির সহকারী পরিচালক হাসিনা পারভীন জানান, তথ্যগুলো আমাদের কাছে পাঠানো হয়নি, তথ্যগুলো স্বাস্থ্য মন্ত্রাণালয়ের কাছে পাঠানো হয়েছে। তারা কাজ করছে। সবাইকে ধৈর্য্য ধরতে হবে। যেভাবে পাঠানো হয়েছিলো তথ্যগুলো, পর্যায়ক্রমে কাজ চলছে। তাই দেরি হচ্ছে। কোন চিন্তার কারন নেই। কোন সমস্যা হবেনা। প্রত্যেক শিক্ষার্থী পর্যায়ক্রমে টিকা পাবেন।

উল্লেখ্য, গত ১ জুলাই ইউজিসি সুরক্ষা অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীদের ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করার জন্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারদের চিঠি পাঠায়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন