fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন নিয়ে বিপাকে মাভাবিপ্রবির শিক্ষার্থীরা

                                           
শুভ দে
প্রকাশ : সোমবার, ৫ জুলাই, ২০২১

মাভাবিপ্রবি প্রতিনিধিঃ কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য সুরক্ষা অ্যাপ এবং সাইটে নিবন্ধন করতে পারছে না মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণের নির্দেশনা দেয়া হলেও সেখানে মাভাবিপ্রবির কোন তথ্য এখনো আপলোড হয়নি। যার ফলে শিক্ষার্থীরা করতে পারছে না আবেদন।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক একাধিক শিক্ষার্থী জানান, কিছুদিন আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন জাতীয় পরিচয়পত্রের নম্বর সহ প্রয়োজনীয় তথ্য চেয়েছিলো। তারপরে শিক্ষার্থীরা সব তথ্য প্রদান করে। কিন্তু তারপরও সুরক্ষা অ্যাপ কিংবা সাইটে রেজিস্ট্রেশন করতে পারছে না। প্রয়োজনীয় তথ্য দেয়ার পর দেখানো হচ্ছে, ‘দুঃখিত, এই মুহূর্তে আপনি ভ্যাকসিনের জন্য নির্বাচিত নন।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্টদের সাথে যোগাযোগ করলে তারা জানান, রেজিস্ট্রার এ বিষয়ে বলতে পারবেন। কারন আমরা লিস্ট দিয়েছি। আজ এ বিষয়ে জানতে চাইলে বার বার ফোন করলেও মাভাবিপ্রবির রেজিস্ট্রার ড. মোহাঃ তৌহিদুল ইসলাম ফোন ধরেন নি।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার মুহাম্মদ আতাউর রহমান বলেন, আমরা মোট ২ দফায় তথ্য পাঠিয়েছি। গত ১৪ মার্চ, ৫৯২ জন শিক্ষার্থীর তথ্য পাঠিয়েছিলাম এবং গত ১৫ জুন ১৫৮ জনের তথ্য পাঠিয়েছিলাম।

এ ব্যাপারে ইউজিসির সহকারী পরিচালক হাসিনা পারভীন জানান, তথ্যগুলো আমাদের কাছে পাঠানো হয়নি, তথ্যগুলো স্বাস্থ্য মন্ত্রাণালয়ের কাছে পাঠানো হয়েছে। তারা কাজ করছে। সবাইকে ধৈর্য্য ধরতে হবে। যেভাবে পাঠানো হয়েছিলো তথ্যগুলো, পর্যায়ক্রমে কাজ চলছে। তাই দেরি হচ্ছে। কোন চিন্তার কারন নেই। কোন সমস্যা হবেনা। প্রত্যেক শিক্ষার্থী পর্যায়ক্রমে টিকা পাবেন।

উল্লেখ্য, গত ১ জুলাই ইউজিসি সুরক্ষা অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীদের ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করার জন্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারদের চিঠি পাঠায়।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন