fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

সাপাহার হাপানিয়া ব্রিজ নির্মাণে রইলোনা বাধা-হলো সমস্যার সমাধান

                                           
মোসফিকা আক্তার
প্রকাশ : বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২

নওগাঁ প্রতিনিধি: “ ভাগ্যের চাকার দ্বার উন্মোচন” হলো সাপাহার উপজেলা ২ নং গোয়ালা ইউনিয়নের হাপনিয়া পুলেরপার গ্রামবাসীর। ব্রিজ নির্মাণে রইলোনা কোন প্রকার বাধা- হলো সকল প্রকার সমস্যার সমাধান। সমাধান পেয়ে আনন্দ উল্লাসে মাতিয়ে উঠেছেন এলাকাবাসী। শত কষ্ট ও বুকভরা পানির উপর দিয়ে চলাচল করতে হতো গ্রামবাসী ছোট বড় সকলকে ক্ষেত খামার ও সকল প্রকার ফসলাদি পারা পারা করা ছিল তাদের নিকট দুষ্কার্য বিষয়। নৌকায় করে মালামাল পারাপারের একটিমাত্র ব্যবস্থা ছিল তা উপলব্ধি করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি হাপুনিয়া বিজিবি ক্যাম্পের নিকটতম স্থানে পারাপারের জন্য ব্রিজ নির্মাণ করেন যা আংশিক হয়েছিল পুলের গ্রামের দিকে নিজস্ব ব্যক্তিমালিকানাধীন সম্পত্তি হওয়ায় পুরো ব্রিজ করতে পারেননি।

যার ফলে বর্ষা মৌসুমে খুব দুর্ভোগ পোহাতে হতো দু-পারের জনসাধারণকে। সেই দুর্ভোগ নিরসনের লক্ষ্যে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের শামিল খাদ্যমন্ত্রীর অঙ্গীকার ও উন্নয়ন বাস্তবায়ন করতে আজ বুধবার বেলা ১১টার দিকে উক্ত ব্রিজের সমস্যা সমাধানের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন ছুটে যান এবং নিরসন করে ব্রিজের কার্যক্রম শুরু করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডি প্রকৌশলী ইমরান আলী, গোয়ালা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান,সাপাহার সদর ইউনিয়ন নবনির্বাচিত চেয়ারম্যান ও উক্ত ব্রিজ কাজের ঠিকাদার সাদেকুল ইসলাম প্রেসক্লাব সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম মানিক, সিনিয়র সহ সভাপতি সাংবাদিক হাফিজুল হক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন