fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি প্রতিনিয়ত; ক্ষুদে গানরাজ পুষ্পিতা

                                           
তারেক আনন্দ
প্রকাশ : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

‘শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি প্রতিনিয়ত’ ক্ষুদে গানরাজ চ্যাম্পিয়ন পুষ্পিতা। নতুন গান, স্টেজ ও টিভি অনুষ্ঠান নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। তার বর্তমান ব্যস্ততা নিয়েই কথা হয়। সাক্ষাৎকার নিয়েছেন- তারেক আনন্দ

ক্ষুদে গানরাজ চ্যাম্পিয়ন হয়েছেন প্রায় ৬ বছর হলো। এই ছয় বছরের পথচলা কেমন ছিল?

ছয় বছর আগের পুষ্পিতাকে মানুষ চিনত না। এখন আমাকে অনেকেই চিনছেন। চ্যাম্পিয়ন হওয়ার পর আমাকে বিভিন্ন জেলা থেকে সংবর্ধনা প্রদান করা হয়। ভারত সরকারের আমন্ত্রণে বাংলাদেশ শিশু একাডেমির প্রতিনিধি হিসেবে কলকাতার বিভিন্ন অনুষ্ঠানে সংগীত পরিবেশন করি। শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি প্রতিনিয়ত। নতুন নতুন গান করার অনুপ্রেরণা পাচ্ছি। দর্শকরা আমার কাছ থেকে ভালো ভালো কাজ আশা করছেন। শ্রোতাদের ভালোবাসার কারণে আমিও নতুন গান উপহার দিয়ে যাচ্ছি। সামনে আরও বেশ কিছু গান প্রকাশ করব।

শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি প্রতিনিয়ত; ক্ষুদে গানরাজ পুষ্পিতা

 

এ পর্যন্ত আপনার কয়টি মৌলিক গান প্রকাশ হয়েছে?

আমার প্রথম একক অ্যালবাম প্রকাশ হয় ২০১৮ সালে ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে। অ্যালবামের নাম ছিল ‘অনুভবে তুমি’। অ্যালবামটি সাজানো হয় ১০টি গান দিয়ে। অ্যালবামের গান ছাড়াও আরও প্রকাশ হয়েছে প্রায় ২০টির মতো গান। শ্রোতাদের কাছ থেকে কোন গানগুলোর ভালোবাসা পাচ্ছেন?

স্বপ্নঘুড়ি, বসন্ত কাছে এলো, তুমি কেন বোঝ না, তোমাকেই মন দিয়ে, রঙিলা গাঙের নাইয়া, এলোমেলো হাওয়া প্রমুখ গানের সাড়া শ্রোতাদের কাছ থেকে ভালোই পাচ্ছি।

শিগগির আর কোনো গান প্রকাশ হতে যাচ্ছে?

আমার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘পুষ্পিতা অফিসিয়াল’ থেকে ভালোবাসা দিবসে প্রকাশ হলো ‘বসন্ত কাছে এলো’ গানের মিউজিক ভিডিও। ধারাবাহিকভাবে প্রকাশ হবে ‘মনের ঠিকানা’, ‘অভিমান’, ‘কলিজায় দাগ’সহ আমার ইউটিউব চ্যানেল থেকে কিছু কাভার সং প্রকাশ করব।

স্টেজ-টিভিতে ব্যস্ততা কেমন?

প্রায় সব টিভি চ্যানেলেই সংগীত পরিবেশন করা হয়েছে। সেই প্রোগ্রামগুলো ছিল সকালে। রাতের সরাসরি সংগীতানুষ্ঠানে এখনো গাওয়ার সুযোগ পায়নি। আর স্টেজের কথা যদি বলি, তা হলো করোনাকালে এমনিতেই স্টেজ কম হয়েছে। সম্প্রতি শো করলাম চাঁদপুরে, রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে, পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ানে। এ বছর আমি এইচএসসি পরীক্ষা দেব। তাই স্টেজে একটু কম সময় দিচ্ছি। পড়াশোনায় মনোযোগ দিচ্ছি বেশি।

আপনার পরিবারের কেউ গানের সঙ্গে জড়িত? কার কাছে গানে হাতেখড়ি?

মা সংগীতপ্রেমী। প্রথমে মায়ের কাছেই হাতেখড়ি। এর পর তাপস চক্রবর্তী, শামসুল হুদা, আতিকুর রহমান এবং লোকমান হাকিমের কাছে সংগীতের বিভিন্ন বিষয়ে তালিম গ্রহণ করি। ছয় বছর বয়সে ভর্তি হই বুলবুল ললিতকলা একাডেমি, বাংলাদেশ শিশু একাডেমির সার্টিফিকেট কোর্স সম্পন্ন করি। শিশু একাডেমিতে থাকা অবস্থায় শেখ রাসেল জাতীয় শিশুকিশোর প্রতিযোগিতায় প্রথম হয়ে প্রধানমন্ত্রীর হাত থেকে পর পর দুইবার স্বর্ণপদক পেয়েছি। বর্তমানে ছায়ানটে নজরুল সংগীতে তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এ ছাড়া সুরসপ্তকেও গান শিখছি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন