fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

শ্যালক রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী

                                           
নাটোর জেলা প্রতিনিধি
প্রকাশ : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
শ্যালক রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী

নাটরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবীব রুবেলকে সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গত (১৫ এপ্রিল) নাটোর নির্বাচন অফিসের সামনে আসন্ন উপজেলা নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেলোয়ার হোসেন ওরফে পাশাকে মনোনয়ন পত্র জমাদানে বাধা, হামলা ও অপহরণের অভিযোগে শ্যালক লুৎফুল হাবীব রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন পলক।

(১৯ এপ্রিল) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেন ওরফে পাশাকে দেখতে যান পলক। এ সময় তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। পরে সেখান থেকেই প্রতিমন্ত্রী তার শ্যালক লুৎফুল হাবীব রুবেলকে ফোনে চেয়ারম্যান পদপ্রার্থী থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।

উক্ত ঘটনার সঙ্গে জড়িত আটক সুমন আহমেদের ১৬৪ ধারা জবানবন্দীতে সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেলের সম্পৃক্ততা পাওয়ায় কারণ দর্শানোর নোটিস দিয়েছে সিংড়া উপজেলা আওয়ামী লীগ। আগামী তিন দিনের মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা জানানো হয় ওই নোটিসে।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী কোনো এমপি, মন্ত্রীর আত্মীয়-স্বজন নির্বাচন করতে পারবেন না। সে নির্দেশনার আলোকে প্রতিমন্ত্রী তার শ্যালক লুৎফুল হাবিব রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেন।

জান্নাতুল ফেরদৌস আরো বলেন, শনিবার (২০ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা ডাকা হয়েছে। লুৎফুল হাবিব রুবেলের পক্ষে উপজেলা আওয়ামী লীগের কেউ কাজ করবে না মর্মে এমন সিদ্ধান্ত তাকে জানিয়ে দেয়া হবে।

এছাড়াও ঘটনার সঙ্গে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং শ্রমিক লীগের যারা জড়িত রয়েছে তাদেরকেও স্ব স্ব সংগঠন কারণ দর্শানোর নোটিশ দেবে।

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি দেলোয়ার হোসেন ওরফে পাশার সার্বিক খোজ খবর শেষে প্রতিমন্ত্রী গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বলেন, ঘটনার সঙ্গে আমার শ্যালকসহ যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ও গ্রেফতার করতে প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়াও দলের শৃঙ্খলা ভঙ্গ করায় দল থেকেও ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি।

আসন্ন সিংড়া উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে জেলা নির্বাচন অফিস ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে প্রতিমন্ত্রী পলকের শ্যালক ও চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীব রুবেলের সমর্থকরা তার একমাত্র প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন ওরফে পাশাকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তাকে মারপিট করে বাড়িতে পৌঁছে দেয় তারা। পরিবারের সহায়তায় দেলোয়ার হোসেনকে গুরুতর আহত অবস্থায় প্রথমে নাটোর সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন