fbpx
সংবাদ শিরোনাম

শেখ হাসিনার মতো খেলাপ্রেমী প্রধানমন্ত্রী পৃথিবীতে বিরল: যুব ও ক্রীড়া মন্ত্রী

                                           
দেশান্তর ডেস্ক
প্রকাশ : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলাধুলাকে এতো ভালোবাসেন যে পৃথিবীতে তাঁর মতো খেলাপ্রেমী প্রধানমন্ত্রী আর দ্বিতীয়টি খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন এমপি।

তিনি আজ সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের প্রথম ব্যাট(ক্রিকেট)প্রস্তুতকারক প্রতিষ্ঠান এমকেএস স্পোর্টস এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমাদের জাতির পিতা নিজেও একজন ভালো ফুটবল খেলোয়াড় ছিলেন। তার বাবাও স্বনামধন্য ফুটবলার ছিলেন। বঙ্গবন্ধুর জেষ্ঠ্যপুত্র শহীদ শেখ কামাল বাংলাদেশে আধুনিক ফুটবলের জনক। শুধু ফুটবল নয়, তিনি ক্রিকেট ও বাস্কেটবলও ভালো খেলতেন। সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতোভাবে জড়িত ছিলেন। শহীদ শেখ জামালও কৃতি খেলোয়াড় ছিলেন। বঙ্গবন্ধুর পুরো পরিবারই প্রত্যক্ষভাবে ক্রীড়াঙ্গনের সাথে জড়িত।

তিনি আরো উল্লেখ করেন, এমকে স্পোর্টসকে আইসিসি ইতোমধ্যে ক্রিকেট ব্যাট তৈরির অনুমোদন দিয়েছে। বাংলাদেশেই এখন থেকে আন্তর্জাতিক মানের ক্রিকেট ব্যাট তৈরি হবে জেনে আমি সত্যি গর্বিত। আমি বিশ্বাস করি, এ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট অনেকদূর এগিয়ে যাবে। স্বল্প মূল্যে আমাদের খেলোয়াড়রা আন্তর্জাতিক মানের ক্রিকেটসামগ্রী পাবে। কাস্টমাইজড করা যাবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, দেশের সীমানা ছাড়িয়ে এমকেএস স্পোর্টস আন্তর্জাতিক মানের একটি ব্রান্ডে পরিগনিত হবে। বাংলাদেশে তৈরি স্পোর্টস ইকুইপমেন্ট বিদেশে রপ্তানি হয়ে বৈদেশিক মুদ্রা অর্জিত হবে। যা দেশের অর্থনীতিতে অবদান রাখবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উর্ধতন কর্মকর্তাসহ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় সহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন