fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

                                           
হৃদয় সরকার
প্রকাশ : সোমবার, ২৪ মে, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : দেশে চলমান করোনা মহামারী পরিস্থিতিতে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। অনতিবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সোমবার (২৪ মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে মানবন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে এ মানববন্ধনে শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর চলমান ঘোষণা প্রত্যাহার করেন, এর’ই সাথে প্লাকার্ড হাতে মানববন্ধনে নিজেদের দাবী-দাওয়া তুলে ধরেন।

করোনা নামক প্রাণঘাতক মহামারীর কবলে রয়েছে পুরো বিশ্ব। তার মধ্যে কাংলাদেশও রয়েছে। কিন্তু তার রয়েছে ভিন্ন একটি পরিকল্পনা। করোনার কবলে দীর্ঘ ১৪মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বন্ধ নেই দেশের আপামর কর্মকান্ড। চলছে যানবাহন, ঘুরাফেরা করছে সাধারন জনতা। চলছে ৩-৪হাজার যাত্রীবাহি লঞ্চ, ট্রেন সহ আকাশ পথে পারি দিচ্ছে বিমান। করোনা নামক মহামারীকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ বন্ধ করে রাখা হয়েছে শিক্ষা-প্রতিষ্ঠান। এতে চরম বিপাকে এবং মানসিক সহ পারিবারিক যন্ত্রনার সম্মুখে রয়েছে সাধারণ শিক্ষার্থীরা। তাই দীর্ঘ প্রতিক্ষার পর শিক্ষা-প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছে বশেমুরবিপ্রবি শতাধিক শিক্ষার্থীরা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে শিক্ষার্থীরা বলেন, বর্তমান করোনা পরিস্থিতে সকল অফিস-আদালত, কলকারখানা, সিনেমা হল, যানবাহন, পার্ক, সি-বীচ চলমান রয়েছে, সেখান থেকে ভাইরাস না ছড়ালে শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কেনো ছড়াবে! এছাড়া তারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমরা হতাশাগ্রস্থ , আর তারচেয়েও বেশি হতাশাগ্রস্থ আমাদের পরিবার। যেখানে পড়ালেখা শেষ করে পরিবারের হাল ধরবো সেখানে বেকার হয়ে ঘুরতেছি। আমরা আর অনলাইন ক্লাস-পরীক্ষা নামক প্রহসন চাইনা, সরাসরি ক্লাসে উপস্থিত হতে চাই।মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিনীত অনুরোধ অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন।”

শিক্ষার্থীদের মানববন্ধনের বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য ড.একিউএম মাহবুব বলেন, “শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন করার অধিকার রয়েছে।অনাকাংখিত করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ না এলে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হতো। তবে, “সরকার দ্রুতই শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার উদ্যোগ গ্রহণ করবে” এমনটা আশা করছি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন