fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

শিক্ষক নিহতের বিচারের দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

                                           
হৃদয় সরকার
প্রকাশ : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মশিউর রহমান এর হত্যায় জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন সংলগ্ন সড়কে সকাল ১১:৩০ নাগাদ শিক্ষক সমিতির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এই সময়ে উপাচার্য ডক্টর এ কিউ এম মাহবুব বলেন, “আমি আমার যে সুযোগ্য সহকর্মীকে হারিয়েছি তা অপূরণীয়, আমরা জানি ঘাতক বাসটিকে আটক করা হলেও বাস চালককে আটক করা হয়নি। এ ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনীর দৃষ্টিআকর্ষণ করে বলতে চাই, একটু সচেষ্ট হলেই ঘাতক বাস চালককে আটক করা সম্ভব।”

তিনি আরো বলেন, “দুর্ঘটনার জন্য দায়ী সড়কে পরিবহন গুলোর বিশৃংখল ভাবে চলাচল।”

নিহত মশিউর রহমানের কৃতিত্ব তুলে ধরে উপাচার্য বলেন, “তিনি একজন প্রজ্ঞাবান ব্যক্তি ছিলেন। তিনি অল্প সময়ের শিক্ষকতা জীবনে তার মেধা দিয়ে ক্লাসরুমের বাইরেও সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন।”

মানববন্ধনে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ডক্টর মোঃ কামরুজ্জামান বলেন, “এই মানববন্ধন থেকে আমরা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলব, আমরা যেরকম আমাদের সহকর্মী সদাহাস্যময়ী কাজী মশিউর রহমানকে হারিয়েছি আর কেউ যেন তার সহকর্মী অথবা কোনো সন্তান যেন তার পিতাকে না হারায়।”

তিনি বলেন, “বাসচালককে গ্রেফতার করে তদন্তের মাধ্যমে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। মানববন্ধনে উপস্থিত সকল শিক্ষক সহকর্মীকে এবং উপস্থিত সাংবাদিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। নিহত মশিউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।”

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কাজী মশিউর রহমান রাজীব নিজ বাড়ি থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা দিলে পথিমধ্যে নাজিরপুর নামক স্থানে ইমাদ পরিবহন ইজিবাইককে ধাক্কা দিলে ঘটনাস্থলে মশিউর রহমান নিহত হন।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন