fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

শাসক নয় সেবক হিসেবে কাজ করতে চাই.. মিজানুর রহমান রানা

                                           
রাব্বি আহমেদ
প্রকাশ : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

মেহেরপুর প্রতিনিধিঃ শাসক নয় সেবক হিসেবে কাজ করতে চাই বলে মন্তব্য করেছেন মেহেরপুর জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক ও গাংনী উপজেলাধীন ১ নং কাথুলী ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান মো: মিজানুর রহমান রানা।

আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানে বুধবার সকালে নেতাকর্মীদের উদ্দ্যোশে তিনি একথা বলেন। তিনি বলেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বেই ঘোষণা দিয়েছিলাম শাসক নয়, সেবক হিসেবে কাজ করবো। সেভাবেই কাজ করছি।

তিনি বলেন চাহিদার তুলনায় সরকারী বরাদ্দ অনেক কম। তবুও নিজস্ব অর্থায়নে রাস্তাঘাট সহ শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়ন করেছি। এছাড়া সরকারের সব সুবিধা জনতার ঘরে ঘরে পৌঁছে দেওয়ার পাশপাশি সব মানুষের নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টা করেছি।

কাথুলী ইউনিয়নে বয়স্ক ও বিধবাদের প্রতিবন্ধী ভাতা’র পাশাপাশি দারিদ্র্য ও কর্মজীবী মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা, সামাজিক নিরাপত্তা অধিকার থেকে বঞ্চিতদের ভাতা কার্যক্রম চলমান রয়েছে। ১০ কেজি চাল বিতরণ কার্যক্রম চলছে।

এছাড়া করোনা দূর্যোগে সরকারের পাশপাশি নিজ অর্থায়নে রাতের আধারে অসহায় দরিদ্রদের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে। অসুস্থদের জন্য ঔষধ ও আর্থিক সুবিধা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন,যদি প্রতিনিধিত্ব না থাকে তাহলে উন্নয়ন কাজ করা কঠিন হয়ে পড়ে। এজন্য উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়ার জন্য আবারো নৌকার প্রতীকের মনোনয়ন প্রত্যাশী। দলের মনোনয়ন পেলে তিনি জনগণের ভোটে আবারও চেয়ারম্যান নির্বাচিত হলে অসমাপ্ত কাজ শেষ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে গাংনীর কাথুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশিল ঘোষনা না হলেও হাট-বাজার, মাঠ-ঘাট, চায়ের আড্ডা, সবখানেই এখন নির্বাচনী আলাচনায় মুখোরিত।

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চায়ের কাপে ঝড় তোলার পাশাপাশি রাস্তা ঘাট সবখানেই চলছে ভোটের চুলচেরা বিশ্লেষন। ফেসবুক সহ যে যার মত করে প্রচার প্রচারনা করছেন প্রার্থীরা।

নির্বাচনকে ঘিরে দলীয় মনোনয়ন পেতে আওয়ামীলীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা নানা কৌশলে কেন্দ্রীয় নেতা ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের দৃষ্টি কামনা করতে শেষ মুহুর্তে জোর লবিং শুরু করেছে। এছাড়া সর্বত্রই আলোচনা চলছে কে পাচ্ছে আওয়ামীলীগের ও বিএনপির মনোনয়ন। শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা থেকে শুরু করে চায়ের দোকানেও চলছে ভোটের নানা রকম হিসেব নিকেশ।

তবে এলাকাবাসি মনে করছেন বর্তমান মেহেরপুর জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক ও গাংনী উপজেলাধীন ১ নং কাথুলী ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান মো: মিজানুর রহমান রানা এ ইউনিয়নের ব্যাপক উন্নয়ন করার পাশাপাশি সকল সেবা জনতার দৌড়গড়ায় পৌছিয়ে দেওয়ার পাশপাশি ভোটার সহ সাধারন মানুষের সাথে গড়ে তুলেছেন মানবতার সেতু বন্ধন তাই তাকে আবারো নৌকার মনোনয়ন দেয়া হলে সকল শ্রেনী পেশার মানুষ একত্রিত ভাবে তাকে বিজয়ী করার লক্ষে কাজ করবে।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন